পিটিআই কর্মকর্তাকে গুলি : প্রধান আসামিকে জিজ্ঞাসাবাদের নির্দেশ


প্রকাশিত: ০২:৩৯ এএম, ০৩ জুলাই ২০১৭

নগরীতে দিনে দুপুরে সন্ত্রাসীদের গুলিতে প্রাইমারি শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষক মো. মাহাবুব মোস্তফা আঙ্গুর (৩৬) হত্যা চেষ্টার প্রধান আসামি ওই প্রতিষ্ঠানের কম্পিউটার সাইন্সের ইনস্ট্রাক্টর প্রভাষ কুমার বিশ্বাসকে একদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত। রোববার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সুমি আহমেদ এ নির্দেশ প্রদান করেন।

গত ২৪ জুন প্রভাষ কুমার বিশ্বাসকে আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা এসআই মিলন কুমার মৈত্র ১০ দিনের রিমান্ড আবেদন করেছিলেন। ২৩ জুন রাতে গোপন সংবাদের ভিত্তিতে যশোর জেলা থেকে প্রভাষ কুমারকে গ্রেফতার করে র‌্যাব-৬।

মামলার বিবরণে জানা যায়, ২৪ মে শুক্রবার জুমার নামাজ শেষে প্রাইমারি শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষক মো. মাহাবুব মোস্তফা আঙ্গুর হেঁটে নগরীর পিটিআই মোড়স্থ বাসায় ফিরছিলেন। তিনি বাসার সামনে আসা মাত্র একটি মোটরসাইকেল যোগে দু’জন হেলমেট পরিহিত সন্ত্রাসী তাকে লক্ষ্য করে পেছন থেকে গুলি করে। গুলিবিদ্ধ হয়ে তিনি রাস্তায় পড়ে যান।

গুলির শব্দে পাশে থাকা লোকজন ছুটে আসতে লাগলে সন্ত্রাসীরা দ্রুত পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন। এ ঘটনায় আহত মাহাবুব মোস্তফা আঙ্গুর বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতদের নামে খুলনা থানায় মামলা দায়ের করেন।

মামলার সন্দেহভাজন আসামিরা হলেন, প্রাইমারি টিচার্স ইনস্টিটিউট (পিটিআই) খুলনার কম্পিউটার সাইন্সের ইনস্ট্রাক্টর প্রভাষ কুমার বিশ্বাস, সুপারিন্টেন্ডেন্ট আব্দুস সালাম শিকাদর, উপ-পরিচালক একেএম গোলাম মোস্তফা।

আলমগীর হান্নান/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।