স্বেচ্ছাসেবী সংগঠনের ব্যতিক্রম উদ্যোগ


প্রকাশিত: ০২:৪৫ এএম, ২৮ জুন ২০১৭

ঈদুল ফিতর উপলক্ষে অনেকটা ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেছে শেরপুরের ‘ঈদ পুনর্মিলন বন্ধু পরিষদ’ নামে একটি সামাজিক সংগঠন। মঙ্গলবার জেলার সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের সাপমারী এলাকায় অসহায়-গরীর মানুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও প্রতিবন্ধীদের হুইল চেয়ার বিতরণ করেছে এ সংগঠনটি। সামাজিক সংগঠন তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঈদের পরদিন (মঙ্গলবার) বিকেলে সাপমারী উচ্চ বিদ্যালয় মাঠের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভাতশালা ইউনিয়নের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।

সংগঠনের সদস্য নাট্যকর্মী মতিউর রহমান মোস্তফা জানান, আমরা এলাকার বন্ধুরা মিলে তিনবছর যাবত ঈদ পুনর্মিলনী উপলক্ষে বিভিন্ন ধরনের সামাজিক কর্মকাণ্ড করে আসছি। তারই ধারাবাহিকতায় এবারও এলাকার গরীব-অসহায়, প্রতিবন্ধী মানুষদের জন্য চিকিৎসাসেবার ব্যবস্থা করা হয়।

বিনামূল্যের এ চিকিৎসা ক্যাম্পের মাধ্যমে তিন শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিক ও চক্ষু পরীক্ষা, গাইনি, অর্থোপেডিক, ফিজিওথেরাপী এবং মেডিসিন সংক্রান্ত সেবা প্রদান করা হয়। এ ছাড়া প্রতিবন্ধী মাঝে ৮টি হুইল চেয়ার ও একটি ক্র্যাচ বিতরণ করা হয়।

হাকিম বাবুল/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।