ঠাকুরগাঁওয়ে ছাত্রদলের পদবঞ্চিত নেতাদের যুবলীগে যোগদান


প্রকাশিত: ০২:২৬ এএম, ২৪ জুন ২০১৭

নতুন কমিটিতে সুবিধাজনক পদ না পাওয়ায় ঠাকুরগাঁও জেলা ছাত্রদলের পদবঞ্চিত প্রায় দুই শতাধিক নেতাকর্মী যুবলীগে যোগদান করেছেন।

শুক্রবার রাত ১১টায় ঠাকুরগাঁও জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেলের মাধ্যমে জেলা ছাত্রদল থেকে সদ্য পদত্যাগকারী সহ-সভাপতি রবিন ও পৌর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি সুরখাবের নেতৃত্বে প্রায় দুই শতাধিক নেতাকর্মী যুবলীগে যোগদান করেন।

পরে ঠাকুরগাঁও জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেলে যোগদানকারী কর্মীদের ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীর, সদর উপজেলা যুবলীগের সভাপতি মামুন অর রশিদ ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা প্রমুখ।

জানা গেছে, দীর্ঘ ১৫ বছর পর গত ৯ এপ্রিল ঠাকুরগাঁও জেলা ছাত্রদলের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজীব আহসান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সম্মেলনের ১ম অধিবেশন শেষে বিএনপির মহাসচিবের উপস্থিতিতে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজীব আহসান জেলার নতুন ছাত্রদল সভাপতি কায়েস সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সুমন ইসলামের নাম ঘোষণা করেন।

এতে করে ছাত্রদলের কিছু ত্যাগী নেতার নাম বাদ পড়ায় ক্ষুদ্ধ হয়ে ওঠেন অনেকেই। সম্মেলনে দলের জন্য নিবেদিত ও যোগ্যতা সম্পন্ন ছাত্রদের বাদ দিয়ে অযোগ্য, সুবিধাভোগীদের নিয়ে কমিটি গঠন করায় ঠাকুরগাঁও ‘টক অব দ্য টাউনে’ পরিণত হয়।

গত ৩ মে রাতে ঠাকুরগাঁও পৌর এলাকার গোলায়পাড়া বিএনপি ও ছাত্রদলের প্রায় দুই শতাধিক নেতাকর্মী সাবেক ঠাকুরগাঁও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির কাছে লিখিতভাবে সব কার্যক্রম থেকে অব্যাহতি চেয়ে পত্র জমা দেন।

শুক্রবার রাত ১১টায় দীর্ঘ একমাস পরে জেলা ছাত্রদল থেকে পদত্যাগকারী সহ-সভাপতি রবিন ও পৌর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি সুরখাবের নেতৃত্বে যুবলীগে ২ শতাধিক ছাত্রনেতা যোগদান করেন।

ঠাকুরগাঁও জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেল যোগদানের কথা নিশ্চিত করে বলেন, ছাত্রদলের নেতাকর্মীরা এতদিন ভুল রাজনৈতির সঙ্গে যুক্ত ছিল। তারা সেটি বুঝতে পেরে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতিতে যোগদান করেছেন। আমরা সকলে হাতে হাত রেখে যুবলীগকে সুসংগঠিত করে তুলবো।

রবিউল এহসান/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।