আশুলিয়ার তিন সড়কে বাড়তি গাড়ির চাপ


প্রকাশিত: ০৫:০৩ এএম, ২৩ জুন ২০১৭

সাভারের আশুলিয়া হয়ে উত্তরবঙ্গ এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে যোগাযোগের তিনটি মহাসড়কে যানবাহনের বাড়তি চাপ দেখা দিয়েছে। এতে করে ওই সড়ক তিনটির বিভিন্ন পয়েন্টে যানজটের সৃষ্টি হয়ে যানবাহনের ধীর গতি দেখা দিয়েছে। এছাড়া শুক্রবার সকাল থেকে ঘরমুখো মানুষের চাপ বৃদ্ধি পাওয়ায় যানবহনের সংকটও দেখা যাচ্ছে বাসস্ট্যান্ডগুলোতে।

ট্রাফিক পুলিশের পরিদর্শক আবুল হোসেন জানান, শুক্রবার ভোর থেকে যানবাহনের চাপ বেড়েছে। ফলে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর ত্রিমোড় এলাকায় ঢাকা থেকে বেরিয়ে যাওয়া যানবাহনের দীর্ঘ লাইন দেখা দিয়েছে। নবীনগর ত্রিমোড় থেকে জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেট পর্যন্ত আড়াই কিলোমিটার এলাকায় যানবাহনগুলোকে অপেক্ষা করতে হচ্ছে।

Savar

তিনি বলেন, বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কেও শুক্রবার সকালে যানবাহনের চাপ বেড়েছে। সড়কটির জামগড়া থেকে আশুলিয়া পর্যন্ত থেমে থেমে চলছে গাড়ি। ফলে স্বাভাবিকের তুলনায় এই সড়ক দিয়ে যাতায়াতকারীদের সময় লাগছে কয়েক গুণ বেশি।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল ইসলাম জানান, নবীনগর-চন্দ্রা মহাসড়কের চন্দ্রা ত্রিমোড়ে যানজট থাকায় চন্দ্রা অতিক্রমের আগে যানবাহনগুলোকে অপেক্ষা করতে হচ্ছে। 

তবে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার থেকে জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয় এবং নবীনগর-চন্দ্রা মহাসড়কের শ্রীপুর থেকে চন্দ্রা ত্রিমোড়ের আগ পর্যন্ত এখনও যানজট দেখা দেয়নি। যানজট মুক্ত রয়েছে আশুলিয়া থেকে সিঅ্যান্ডবি সড়ক এবং জিরাবো-বিশমাইল সড়কও।

আল-মামুন/এফএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।