খুলনায় দুই সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা


প্রকাশিত: ০৬:৪৫ এএম, ১৫ জুন ২০১৭

আদালতের রায়ের আগেই সংবাদ প্রকাশ করায় খুলনার সাংবাদিক সোহাগ দেওয়ান এবং আলোকিত বাংলাদেশ পত্রিকার ব্যুরো প্রধান ও দৈনিক সময়ের খবর পত্রিকার সম্পাদক কাজী মোতাহার রহমানের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করা হয়েছে।

খুলনার মুখ্য মহানগর হাকিম আদালতের নাজির কাম ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার সাহা বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ও ৬৬ ধারায় মামলাটি দায়ের করেন। বুধবার খুলনা সদর থানায় মামলাটি রেকর্ড করা হয় (নং-২৪)।

মামলার বিবরণ থেকে জানা গেছে, গত ১৮ মে খুলনার সিএমএম আদালতে ৭ জন কর্মচারী নিয়োগের বোর্ড সভাপতি অতিরিক্ত সিএমএম সুমি আহমেদের অব্যহতি এবং মহানগর দায়রা জজ অরূপ কুমার গোস্বামীর আদেশে নিয়োগ পরীক্ষা স্থগিতাদেশ’র সংবাদ একদিন আগেই প্রকাশ করা হয়েছে।

এছাড়া গত ২১ মে খুলনার সিএমএম মেছবাহ উদ্দিন আহমেদ ৪২০ ধারায় মো. মুরশীদ আলমকে ২ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ডাদেশ দেন। পরদিন ওই রায়ের সংবাদ `চেক ডিজঅনার মামলায় একজনের জেল-জরিমানা` শিরোনামে প্রকাশিত হয়।

খুলনার সিএমএম মেছবাহ উদ্দিন আহমেদ প্রকাশিত ওই সংবাদ ২২ মে দেখেন। পরে এ বিষয়ে বুধবার সিএমএম আদালতের নাজির ও ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার সাহা বাদী হয়ে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

সিএমএম আদালতের নাজির ও ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার সাহা জানান, ২১ মে খুলনার সিএমএম মেছবাহ উদ্দিন আহমেদ ৪২০ ধারায় মো. মুরশীদ আলমকে ২ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ডাদেশ দেন। কিন্তু পরদিন ওই রায়ের সংবাদ `চেক ডিজঅনার মামলায় একজনের জেল-জরিমানা` শিরোনামে প্রকাশিত হয়।

আলমগীর হান্নান/এফএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।