১০ মিনিটের জন্য স্তব্ধ রংপুর


প্রকাশিত: ০৮:৫০ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৪

গ্যাসের দাবিতে ১০ মিনিটের জন্য স্তব্ধ হলো রংপুর। বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে ১১টা ১০ মিনিট পর্যন্ত সব শ্রেণী-পেশার মানুষ যে যেখানেই ছিলেন সেখানেই সব কর্ম ছেড়ে বসে দাঁড়িয়ে স্তব্ধ হয়ে থাকেন।

বৃহত্তর রংপুর গ্যাস আন্দোলন কমিটির আহ্বানে এই কর্মসূচি পালন করা হয়। নগরীর প্রেস ক্লাবের সামনে সকাল ১১টায় বৃহত্তর রংপুর গ্যাস আন্দোলন কমিটির আহ্বায়ক ও সিটি মেয়র সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু স্তব্ধ কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় পুরো নগরীতে শতাধিক মাইকে বেজে উঠে বঞ্ছনার বিষাদের সুর।  রংপুর মহানগরবাসীর সকল শ্রেণী পেশার মানুষ যে যেখানেই ছিলেন, সেখানেই দাঁড়িয়ে থেকে স্তব্ধ হয়ে এই কর্মসূচি পালন করেন।

রিকশা, সাইকেল, মোটরসাইকেলম বাস ট্রাকসহ সব পরিবহন বন্ধ হয়ে যায়। ব্যবসা প্রতিষ্ঠানে বেচাকেনা বন্ধ হয়। পথচারীরা সামনে এগোয়নি। স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা বন্ধ ছিল।

কর্মসূচি শুরুর আগে গ্যাস আন্দোলন কমিটির আহ্বায়ক বলেন, “গ্যাস না থাকার কারণে কোনোভাবেই রংপুরের কাঙ্ক্ষিত উন্নয়ন সম্ভব হচ্ছে না। রংপুরবাসীর দেয়ালে পিঠ ঠেকে গেছে। এজন্যই নগরবাসী স্বতস্ফূর্তভাবে স্তব্ধ কর্মসূচি পালন করলেন।”

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।