ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৩৫ কিলোমিটার যানজট


প্রকাশিত: ০৪:৫৯ এএম, ১৪ জুন ২০১৭

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের ভোগড়া বাইপাস থেকে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় পর্যন্ত দীর্ঘ ৩৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। বৃষ্টি ও চার লেনের কাজের কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। বুধবার সকালেও তা অব্যাহত থাকে।

সালনা হাইওয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হোসেন সরকার জানান, একদিকে বৃষ্টি ও অন্যদিকে মহাসড়কে চার লেনের কাজ চলছে। এ কারণে গাড়িগুলো এক লেনে চলাচল করছে। ফলে মহাসড়কে যানবাহন চলাচল করছে ধীর গতিতে। হাইওয়ে পুলিশ সারাক্ষণ যানজট নিরসন নিয়েই কাজ করছে।

রোদ থাকলে এবং রাস্তার পানি শুকিয়ে গেলে এ পরিস্থিতির দ্রুত উন্নতি হবে। যানবাহন একেবারে থেমে নেই। তবে সব যানবাহনই ধীর গতিতে চলছে। ফলে যানবাহনের সারি দীর্ঘ হয়েছে।

এদিকে বিশেষ করে ভোগড়া বাইপাস থেকে ভুলতাগামী সড়কেও তৈরি হয়েছে তীব্র যানজট। যানবাহনের চালকরা ঘণ্টার পর ঘণ্টা এক জায়গাতেই থেমে থাকছেন।

কোনাবাড়ি থেকে গাজীপুর আসা যাত্রী জালাল উদ্দিন জানান, সকাল সাড়ে ৭টায় সড়কে এসে তীব্র যানজট দেখতে পান। বাসে উঠে চান্দনা চৌরাস্তায় আসতে সময় লেগেছে প্রায় আড়াই ঘণ্টা।

তিনি জানান, বৃষ্টির কারেণ বাস ও ট্রাকগুলো রাস্তার মাঝখান দিয়ে চলছে। রাস্তার পাশের মাটি নরম ও গর্ত থাকায় যানবাহনগুলো বাম লেন ব্যবহার করছে না। ফলে যানবাহনের সারি দীর্ঘ হচ্ছে। এ থেকেই গাজীপুরের ভোগড়া বাইপাস থেকে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় পর্যন্ত দীর্ঘ ৩৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।

আমিনুল ইসলাম/এফএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।