হাতিয়ায় ২০ গ্রাম প্লাবিত, ৬ জেলে নিখোঁজ


প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ১১ জুন ২০১৭
ছবি : জাগো নিউজ

বঙ্গোপসাগের সৃৃষ্ট নিম্নচাপের কারণে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে অস্বাভাবিক জোয়ার দেখা দিয়েছে। এতে উপজেলার তিনটি ইউনিয়নের নিম্নাঞ্চলের কমপক্ষে ২০টি গ্রাম প্লাবিত হয়েছে।  

এছাড়া সাগর থেকে ফেরার পথে একটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ রয়েছেন ৬ জেলে। রোববার বিকেলে এ ঘটনা ঘটে।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার  রেজাউল করিম জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্র জানায়, নিম্নচাপের কারণে রোববার বিকেলে জোয়ারে অস্বাভাবিক হারে পানি বাড়তে থাকে। এতে উপজেলার নলচিরা, সুখচর, চরঈশ্বর ও তমরুদ্দিন ইউনিয়নের পূর্ব দিকে বেঁড়ি বাধ না থাকায় পানি প্রবেশ করে প্লাবিত হয়েছে ২০টি গ্রাম। এতে হাজার হাজার লোক পানি বন্দি হয়ে পড়েছেন।

ইউএনও খন্দকার রেজাউল করিম জানান, বঙ্গোপসগার থেকে মাছ ধরে ফেরার পথে হাতিয়ার মেঘনা নদীর দমার চরের কাছে ঝড়ের কবলে পড়ে আবদুল ওহাবের একটি মাছ ধরার নৌকা ডুবে  যায়। ওই ট্রলারে থাকা ৯ মাঝি মাল্লা ফিরে এলে ও এখনও ছয়জনের সন্ধান পাওয়া যায়নি।

নিখোঁজ জেলেরা হলেন- হাতিয়ার হারুন, রুবেল, এনায়েত, সুফিয়ান, জহির ও আলমগীর।

ক্ষতিগ্রস্ত এলাকায় পরিদর্শন করেছেন জানিয়ে ইউএনও জানান, প্লাবিত বেশ কয়েকটি জায়গা পরিদর্শন করা হয়েছে। ক্ষয়ক্ষতির বিবরণ দিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে একটি প্রতিবেদনও ইতোমধ্যে পাঠানো হয়েছে।

এমএমএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।