বান্দরবানে সড়ক ও নৌপথ অবরোধ


প্রকাশিত: ০৯:০৩ এএম, ০৩ জুলাই ২০১৪

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক আন্তর্জাতিক কমিশনের (সিএইচটি) বান্দরবান সফরের প্রতিবাদে পার্বত্য বাঙালি সংগঠনগুলো ৫ থেকে ৮ জুলাই পর্যন্ত ৪ দিনের সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে। বৃহস্পতিবার সকালে বান্দরবান প্রেসক্লাবে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ বান্দরবান জেলা শাখা এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়।

সাম্প্রদায়িক সম্প্রীতি যাতে বিনষ্ট না হয় সেজন্য সিএইচটি কমিশনের সদস্যদের বান্দরবানে ঢুকতে না দেওয়ার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ বান্দরবান জেলা শাখা বক্তারা।

পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন অঞ্চল পর্যবেক্ষণের জন্য বান্দরবান, খাগড়াছড়ি ও রাঙামাটিতে পার্বত্য জেলা সফরের অংশ হিসেবে কমিশনের কো-চেয়ারপার্সন সুলতানা কামাল, সদস্য স্বপন আদনান, খুশী কবীর, অ্যাডভোকেট সারা হোসেন, হানা শামস ও সিপিডির নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান বর্তমানে খাগড়াছড়ি অবস্থান করছেন।

সংবাদ সম্মেলনে ছাত্র পরিষদ জেলা শাখার সভাপতি আবদুল কাইয়ুম, সাধারণ সম্পাদক রিদোয়ানুল ইসলাম, পার্বত্য নাগরিক পরিষদের সভাপতি আতিকুর রহমান, পার্বত্য সম-অধিকার আন্দোলনের সভাপতি সেলিম আহমদ চৌধুরী সহ অনেকে উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।