বরিশালে মেডিকেল থেকে নবজাতক চুরি


প্রকাশিত: ১২:০৪ পিএম, ০৪ জুন ২০১৭
প্রতীকী ছবি

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নবজাতক শিশু চুরির ঘটনা ঘটেছে। রোববার ভোরে হাসপাতালের প্রসূতি ওয়ার্ডের বারান্দায় এ ঘটনা ঘটে। রোববার বিকেল পর্যন্ত পুলিশ ওই নবজাতককে উদ্ধার করতে পারেনি।

নবজাতকের মায়ের নাম সালমা বেগম। তার বাড়ি মেহেন্দিগঞ্জ উপজেলার খোরকী এলাকায়। স্বামীর নাম আনোয়ার হোসেন।

হাসপাতালে গিয়ে দেখা যায়, সালমা বেগম দুই হাতে বাচ্চার কাপড় নিয়ে আহাজারি করছেন। আর সালমা বেগমের বাবা আবদুল হক ছোটাছুটি করছেন।

আবদুল হক জানান, সন্তানসম্ভবা মেয়েকে গত বৃহস্পতিবার হাসপাতালের ওয়ার্ডে ভর্তি করেন। ওই দিন রাতেই অস্ত্রোপচারের পর সালমার একটি ছেলে সন্তানের হয়। পোস্ট অপারেটিভ থেকে নিয়ে আসার পর ওয়ার্ডের ভেতরে রোগী বেশি থাকায় তাদের বারান্দায় থাকতে হয়। রোববার ভোর রাতে সেহরির সময় তিনি হাসপাতালের বাইরে যান। কিছুক্ষণ পরে ফিরে এসে দেখতে পান মায়ের পাশে থাকা নবজাতক নেই। তাদের বেডের পাশে থাকা রিনা বেগম নামে অপর রোগীও উধাও হয়ে গেছেন।

আবদুল হক বলেন, নিখোঁজ থাকা রোগী ছাড়াও পাশের বেডের অপর এক রোগীর শাশুড়ি ও বিলকিস নামের আরেক রোগীকে তাদের সন্দেহ হচ্ছে।

কোতোয়ালি থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. আওলাদ হোসেন জানান, নবজাতকের মা সালমা বেগমের ভাষ্য অনুযায়ী পাশের অন্য রোগীদের খোঁজ নেয়া হচ্ছে। নবজাতক উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে বলে তিনি জানান।

সাইফ আমীন/এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।