ব্রাহ্মণবাড়িয়ায় গৃহবধূ হত্যার বিচারের দাবিতে মানববন্ধন


প্রকাশিত: ০৯:৩৭ এএম, ১২ মে ২০১৫

ব্রাহ্মণবাড়িয়ায় নাজমা আক্তার (২০) নামের এক অন্তঃসত্বা গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় জড়িত আসামিদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব চত্ত্বরে ‘ব্রাহ্মণবাড়িয়ার সর্বস্তরের জনগণ’র ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নিহতের পরিবারের সদস্য, স্থানীয় স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীসহ কয়েকশ নারী-পুরুষ মাথায় কাফনের প্রতীক হিসেবে সাদা কাপড় বেঁধে অংশগ্রহণ করে। আধা ঘন্টা ধরে চলা এই মানববন্ধনে বক্তব্য রাখেন নিহত নাজমা আক্তারের বড় বোন নাঈমা আক্তার, শিউলী আক্তার, কুলসুমা খাতুন শেলী ও মা মাহেলা খাতুন।

বক্তারা বলেন, যৌতুকের কারণে নাজমার গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করা হয়েছে। একই সাথে নাজমার গর্ভে থাকা সাত মাসের সন্তানকেও হত্যা করা হয়। বক্তারা দ্রুত নাজমার হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জনান।

উল্লেখ্য, গত ২৫ মার্চ সকালে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মজলিশপুর গ্রামের ফয়েজ মিয়ার স্ত্রী নাজমা আক্তারকে (২০) যৌতুকের দাবিতে শ্বশুর বাড়ির লোকজন তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। পরে ঐদিন রাতে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের বড় বোন কুলসুমা খাতুন শেলী বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় স্বামী ফয়েজ মিয়া ও শ্বশুর, দেবর, ননদসহ নয়জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। কিন্তু পুলিশ গত দেড় মাসে মামলার আট নম্বর আসামি ছাড়া অন্য কোন আসামিকে গ্রেফতার করতে পারেনি।

আজিজুল আলম সঞ্চয়/এসএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।