কালোবাজারী রোধের লক্ষ্যে রেলওয়ে কাজ করছে : রেলমন্ত্রী


প্রকাশিত: ০৯:৩০ এএম, ১২ মে ২০১৫

মঙ্গলবার সকাল ১১টায় চট্টগ্রামের পাহাড়তলীতে রেলওয়ে পূর্বাঞ্চলের ওয়ার্কশপ পরিদর্শন করেছেন রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক। সাম্প্রতিক সময়ে ট্রেনের দুর্ঘটনা বেড়ে যাওয়া এবং ট্রেনের শিডিউল বিপর্যয় রোধে সরাসরি নজরদারিতে মাঠে নেমেছেন তিনি। এসময় পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে কালোবাজারী শতভাগ রোধের লক্ষ্য নিয়ে রেলওয়ে কাজ করছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক। সকালে ওয়ার্কশপ পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

এসময় রেলপথ মন্ত্রী বলেন, গতবার ঈদের সময়ও আমরা কালোবাজারী রোধে কাজ করেছি।  তখন কালোবাজারীর হার শূন্যের কোঠায় আনতে না পারলেও অনেকাংশে রোধ করতে পেরেছিলাম। এবারও এ বিষয়টিকে গুরুত্ব দিয়ে কাজ করছি। আগামী ৬ মাসের মধ্যে ২৭০টি নতুন কোচ আসবে জানিয়ে মন্ত্রী বলেন, সরকার রেলওয়েতে যাত্রীসেবার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। আগামী ৬ মাসের মধ্যে বগি ও ইঞ্জিন সঙ্কট রোধের চেষ্টা করা হবে।

তিনি আরো বলেন, রেলওয়ের ভূমি দখলের বিষয়ে তিনি বলেন, অবৈধভাবে দখলকৃত ভূমি উদ্ধারের কাজ চলছে। রেলের সম্পদ রেলে ফিরিয়ে আনা হবে। অবৈধভাবে দখল করা ভূমি উদ্ধারে উচ্ছেদ অভিযান চলছে।

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. ফিরোজ সালাহ উদ্দিন, রেলওয়ের ডিজি আমজাদ হোসেন, রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মোজাম্মেল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

চৌধুরী লোকমান/এমজেড/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।