ঈশ্বরদীতে যুবলীগ নেতা খুন : মহাসড়ক অবরোধ


প্রকাশিত: ০৭:২৫ এএম, ০২ সেপ্টেম্বর ২০১৪

পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়ন শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগ নেতা রফিকুল ইসলাম লাবলুকে (৩৫) কে কুপিয়ে হত্যা করেছে দূর্বৃত্তরা। এ ঘটনার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ এলাকাবাসী ও সমর্থকরা।

সোমবার দিবাগত রাত একটার দিকে পাকশী লালন শাহ সেতু ও পাকশী রেলওয়ে স্টেশনের মাঝামাঝি  স্থানে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত লাবলু ঈশ্বরদীর পাকশী ইউনিয়নের রুপপুর গ্রামের মৃত ঝড় মন্ডলের ছেলে।

এলাকাবাসী ও পুলিশ সুত্র জানা যায়, রুপপুর পরমাণু বিদুৎ প্রকল্পের ঠিকাদারি কাজ শেষে মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন লাবলু। ঘটনার সময় পাকশী রেলওয়ে স্টেশনের কাকে পৌঁছামাত্র রাস্তায় দড়ি বেঁধে মোটর সাইকেলের গতিরোধ করে তাকে উপর্যুপরি কুপিয়ে মোটর সাইকেল নিয়ে পালিয়ে যায় দূর্বৃত্তরা। পথচারীদের মাধ্যমে লাবলুর পরিবারের লোকজন খবর পেয়ে মুমুর্ষ অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীণ অবস্থায় মঙ্গলবার সকালে মারা যান।

এ বিষয়ে ঈশ্বরদী থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) বিমান কুমার দাস জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। প্রাথমিকভাবে ছিনতাইয়ের উদ্দেশে তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। নিহতের লাশ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এদিকে যুবলীগ নেতা লাবলু হত্যার খবর ছড়িয়ে পড়লে প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে ঈশ্বরদী-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ এলাকাবাসী ও দলীয় নেতাকর্মীরা।

এসময় বেশ কয়েকটি গাড়ির গ্লাস ভাঙচুর করে তারা। এতে সড়কের উভয় পাশে কয়েকশ’ যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে জেলা ও উপজেলা প্রশাসনের লোকজন ঘটনাস্থলে গিয়ে জড়িতদের গ্রেপ্তার ও পুলিশী টহল জোরদার করার আশ্বাস দিলে ৪ ঘন্টা পর বেলা ১১টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।