বরকলে উৎসবমুখর পরিবেশে উপনির্বাচন অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৩:৫০ পিএম, ২৩ মে ২০১৭

রাঙামাটির বরকল উপজেলার ৪ নম্বর ভুষণছড়া ইউপিতে (ইউনিয়ন পরিষদ) উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ২টি সাধারণ এবং ২টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে সদস্য পদে এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। এছাড়া আরও ৩টি সাধারণ ওয়ার্ডে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সদস্য নির্বাচিত হয়েছেন। 

নির্বাচনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৭ কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। কেন্দ্রে ভোটারদের সকাল থেকে উৎসবমুখর পরিবেশে লাইনে দাঁড়িয়ে নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে দেখা গেছে। এ সময় সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরেছেন বলে জানান তারা।

নির্বাচনে ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনে রিপনা চাকমা (লক্ষ্মীদেবী) ২ হাজার ৩৮০ ভোট,  ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনে জোছনা চাকমা ১ হাজার ৩৯৭ ভোট, ৩ নম্বর সাধারণ ওয়ার্ডে জয়সেন চাকমা ৯৯৮ ভোট এবং ৯ নম্বর ওয়ার্ডে হরিলাল চাকমা ৬৫১ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছেন।

এছাড়া ১ নম্বর ওয়ার্ডে সুরেশ কুমার চাকমা, ২ নম্বর ওয়ার্ডে প্রীতি শংকর চাকমা এবং ৪ নম্বর ওয়ার্ডে পাথর মুনি চাকমা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সদস্য নির্বাচিত হন।

জেলা নির্বাচন অফিস জানায়, ২০১৬ সালের ৪ জুন শেষ ধাপে ওই ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু ওসব ওয়ার্ডের সদস্য প্রার্থীরা কেন্দ্রদখল, ভোটারদের মারধরসহ বিভিন্ন অনিয়ম ও কারচুপির অভিযোগে নির্বাচনের ফলাফল বর্জন করে নির্বাচিত কেউ শপথ গ্রহণ করেননি। ফলে সেইসব ওয়ার্ডে উপনির্বাচনের মাধ্যমে নতুন করে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

বরকল উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার পল্লবী চাকমা বলেন, ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ছোটহরিণা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে একজন জালভোট দেয়ার চেষ্টা করলে নির্বাচনী বিধি মোতাবেক দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট তাকে আটকের নির্দেশ দিয়ে শাস্তি প্রদান করেছেন।

সুশীল প্রসাদ চাকমা/এএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।