শিক্ষাবৃত্তি পেল হিজড়া-হরিজন সম্প্রদায়ের ৬৭ শিক্ষার্থী


প্রকাশিত: ১২:৪০ পিএম, ২২ মে ২০১৭

রাজশাহীতে শিক্ষাবৃত্তি পেল হিজড়া ও দলিত হরিজন সম্প্রদায়ের ৬৭ শিক্ষার্থী। সোমবার সকালে রাজশাহী সমাজসেবা অধিদফতর আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে শিক্ষাবৃত্তির চেক তুলে দেয়।

শিক্ষাবৃত্তি প্রদান উপলক্ষে শহর সমাজসেবা দফতরে এক আনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন রাজশাহী নগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সমাজসেবী শাহীনা আক্তার রেণী। বিশেষ অতিথি ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রুবিনা খাতুন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শহর সমাজসেবা কর্মকর্তা আবদুল্লাহ আল ফিরোজ ও শেখ রাসেল শিশু পুনর্বাসন ও ট্রেনিং সেন্টারের উপ-কর্মসূচি পরিচালক নুরুল আলম প্রধান উপস্থিত ছিলেন।

জানা গেছে, বৃত্তিপ্রাপ্তদের মধ্যে ৩৩ জন হিজড়া ও ৩৪ জন দলিত হরিজন সম্প্রদায়ের শিক্ষার্থী রয়েছে। পড়াশোনার স্তরভেদে তাদের বিভিন্ন অংকের বাৎসরিক এই বৃত্তি দেয়া হয়। বৃত্তিপ্রাপ্ত ৩৩ হিজড়া শিক্ষার্থীর সবাই প্রাথমিক স্তরের আর হরিজনরা প্রাথমিক থেকে স্নাতক পর্যায়ের শিক্ষার্থী।

গত বছর থেকে সমাজসেবা অধিদফতরের হিজড়া ও দলিত হরিজন জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় তারা এই শিক্ষাবৃত্তি পাচ্ছে।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।