খালেদা জিয়া জঙ্গি রাণী: নৌমন্ত্রী


প্রকাশিত: ০২:০২ পিএম, ০৭ মে ২০১৫

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে জঙ্গি রাণী আখ্যায়িত করেছেন নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান। ভারতের দস্যু রাণী ফুলনদেবীর উদাহরণ টেনে তিনি বলেন, দস্যুতায় শ্রেষ্ঠ ছিলেন বলে তাকে দস্যুরাণী আখ্যায়িত করা হয়েছিল। আবার বাংলাদেশে একজন জঙ্গি রাণীর সৃষ্টি হয়েছে। যিনি জঙ্গিকে নিয়ে কাজ করেন। তিনি হলেন খালেদা জিয়া জঙ্গি রাণী।

বৃহস্পতিবার বিকেলে হবিগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতাকালে এসব মন্তব্য করেন তিনি। এসময় তিনি বলেন, খুন যারা করে তারা হচ্ছেন পেশাদার খুনি। খালেদা জিয়া পেশাদার খুনি। তিনি পরিকল্পিতভাবে আমাদের পরিবহন চালক, হেলপারসহ সাধারণ মানুষকে হত্যা করেছেন। এখন আমরা আন্দোলন করছি। দ্বিতীয় পর্বের আন্দোলন হবে যারা খুন করছেন, খালেদা জিয়াসহ যারা খুনের আসামি তাদের শাস্তির বিধান না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাবো না। আমাদের আন্দোলন চলবে।

তিনি আরো বলেন, খালেদা জিয়া চেয়েছিলেন শ্রমজীবী মানুষের রক্ত দিয়ে তিনি ক্ষমতায় যাওয়ার সিঁড়ি তৈরি করবেন। কিন্তু তিনি তা পারেননি। আমরা রক্ত দিয়েছি। কিন্তু তাকে ক্ষমতায় যেতে দেইনি। যেমনিভাবে আমরা জীবন দিয়ে দেশকে স্বাধীন করেছি, তেমনিভাবে সন্ত্রাস, নাশকতাকে মোকাবেলা করার জন্য আমরা জীবন দিয়েছি, রক্ত দিয়েছি।

সড়ক পরিবহন মালিক সমিতি, শ্রমিক ইউনিয়ন এবং শ্রমিক-কর্মচারি-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের উদ্যোগে আয়োজিত সমাবেশের প্রথম পর্বে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন। এতে বক্তৃতা করেন পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র। পরে দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী। সাধারণ সম্পাদক সজিব আলীর পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক মো. আব্দুল মজিদ খান এমপি, এমএ মুনিম চৌধুরী এমপি।

অনুষ্ঠানের শুরুতে জেলা প্রশাসনের পক্ষে মন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন। পরে একে একে বিভিন্ন শ্রমিক সংগঠন তাকে ফুলের তোড়া দেন।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।