হরতালে চট্টগ্রামে চলছে না কোন যানবাহন


প্রকাশিত: ০৫:৪০ এএম, ৩১ আগস্ট ২০১৪

ইসলামী ফ্রন্ট নেতা মাওলানা ফারুকীর হত্যাকাণ্ডের প্রতিবাদে হরতাল পালিত হচ্ছে বন্দরনগরী চট্টগ্রামে। হরতাল শান্তিপূর্ণ হলেও নগরীর কোথাও কোনো রিকশাও চলাচল করছে না।

অন্যান্য যে কোনো হরতালে অন্যান্য সব যানবাহন চলাচল না করলেও রিকশা চলাচল স্বাভাবিক থাকে। কিন্তু বাংলাদেশ ইসলাম ছাত্রসেনার ডাকা এই হরতাল অত্যন্ত স্বতস্ফুর্তভাবে পালিত হচ্ছে। কোথাও হরতাল সমর্থকরা যানবাহন ভাঙচুর কিংবা পিকেটিং না করলেও নগরীতে যান্ত্রিক যানতো দূরের কথা, রিকশাও চলছে না। এমন শান্তিপূর্ণ স্বতস্ফুর্ত হরতাল থেকে নগরবাসীও অনেকটা হতবাক।

নগরীর বেশ কিছু এলাকা ঘুরে দেখা গেছে ইসলামী ফ্রন্ট, ছাত্রসেনা এবং আহলে সুন্নাত ওয়াল জমা’আত হরতালের সমর্থনে এবং ফারুকী হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল বের করলেও পুলিশ কোন বাধা দেয়নি।
 
মিছিলকারীরাও ছিল শান্তিপূর্ণ সুশৃঙ্খল। নগরীর মুরাদপুর এলাকায় হরতাল সমর্থকরা শান্তিপূর্ণভাবে মিছিল সমাবেশ এবং মহাসড়কে অবস্থান করতে দেখা গেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।