স্নাতক পর্যায়ে উপবৃত্তি প্রদান প্রশংসনীয় উদ্যোগ : ডেপুটি স্পিকার


প্রকাশিত: ০২:১৩ পিএম, ০৪ মে ২০১৫

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি বলেছেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে। ইতোমধ্যেই দেশের প্রত্যন্ত অঞ্চলের বিভিন্ন উপজেলায় বেসরকারি কলেজগুলোতে অনার্স কোর্স চালু করা হয়েছে। সরকার প্রাথমিক থেকে স্নাতক পর্যায়ে শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি প্রদান করছে। প্রধানমন্ত্রীর প্রশংসনীয় এই কার্যক্রমকে কাজে লাগিয়ে ছাত্রছাত্রীদের মেধাবী ও মানব সম্পদে পরিণত হতে হবে।

সোমবার গাইবান্ধার ফুলছড়ি ডিগ্রি কলেজের স্নাতক পর্যায়ের ২৮০ জন শিক্ষার্থীর মধ্যে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের অর্থায়নে উপ-বৃত্তি প্রদান কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সরকার কর্তৃক পহেলা জানুয়ারি সারাদেশে একযোগে সকল শিক্ষার্থীর হাতে পাঠ্যবই পৌঁছে দেয়ার ঘটনা পৃথিবীর ইতিহাসে বিরল।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান।

ফুলছড়ি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোজহারুল হান্নানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আব্দুল আউয়াল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রব, কলেজের উপাধ্যক্ষ আহসান হাবীব মন্ডল সজল, কলেজের গভর্নিং বডির সদস্য হরিপদ বণিক প্রমুখ।

ডেপুটি স্পিকার বিকেলে  সাঘাটা ইউনিয়ন পরিষদের নব নির্মিত ভবন উদ্বোধন করেন।

অমিত দাশ/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।