ইটনায় ত্রাণের চাল আত্মসাতে ইউপি চেয়ারম্যান আটক


প্রকাশিত: ০৫:৫৬ পিএম, ০৭ মে ২০১৭

কিশোরগঞ্জের ইটনা উপজেলায় বন্যার্তদের জন্য বরাদ্দকৃত ত্রাণের চাল আত্মসাৎ করে কালো বাজারে বিক্রির অভিযোগে ধনপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ধনপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হরনাথ দাসকে আটক করেছে পুলিশ।

রোববার তাকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন ইটনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মশিউর রহমান খান। তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

ইউএনও জানান, চেয়ারম্যান হরনাথ দাস সরকারি গুদাম থেকে বন্যার্তদের জন্য বরাদ্দ দেয়া পাঁচ মেট্রিকটন জিআর চাল উত্তোলন করেন। গত ১ মে  এ চাল বিতরণ করার কথা ছিল। কিন্তু তিনি চাল  বিতরণ না করে কালোবাজারে বিক্রি করে দেন।

আজ এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে চেয়ারম্যানকে উপজেলা পরিষদে খবর দিয়ে এনে জিজ্ঞাসাবাদ করে অভিযোগের সত্যতা পাওয়া যায়। পরে চেয়ারম্যানের স্বীকারোক্তি অনুযায়ী ইটনা বাজারের আওয়ামী লীগ অফিসের কাছের একটি ঘর থেকে কালোবাজারে বিক্রি করা ১১০ বস্তা চাল উদ্বার করা হয়।

এ ঘটনায় ইউপি চেয়ারমানকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। পরে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.  হাসানুজ্জামান বাদী হয়ে  চেয়ারম্যান হরনাথ দাসের বিরুদ্ধে ত্রাণ আত্মসাতের অভিযোগে  ইটনা থানায় মামলা করেন।

এদিকে, কালোবাজারে চাল বিক্রির ঘটনার জের ধরে উপজেলা খাদ্য কর্মকর্তাকে চাপ দেন ইউপি চেয়ারম্যান। মিথ্যা অভিযোগ করেছেন দাবি করে খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুজ্জামানকে মারধর করেন তিনি। ওই ঘটনায় রোববার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে  হরনাথকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ইউএনও।

নূর মোহাম্মদ/এসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।