সাংবাদিক শিমুল হত্যা মামলায় ৩৮ জনের নামে অভিযোগপত্র দাখিল


প্রকাশিত: ০১:২৮ পিএম, ০২ মে ২০১৭

সিরাজগঞ্জের শাহজাদপুরের চাঞ্চল্যকর সমকাল সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরু ও তার ভাই হাবিবুল হক মিন্টুসহ ৩৮ জনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।

মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে মামলার তদন্তকারী কর্মকর্তা শাহজাদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মনিরুল ইসলাম শাহজাদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হাসিবুল হকের আদালতে এ অভিযোগপত্র জমা দাখিল করেন।

সন্ধ্যায় শাহজাদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাজা গোলাম কিবরিয়া এ তথ্য নিশ্চিত করে জানান, মামলাটির তদন্ত শেষে মঙ্গলবার বিকেলে আদালতে ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

অভিযুক্তদের মধ্যে ১৮ জন এজাহারনামীয় ও ভিডিও ফুটেজ দেখে আরও ২০ জনের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। এদের মধ্যে ১৪ জন জেলহাজতে রয়েছেন। বাকিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি মেয়র গ্রুপ ও ছাত্রলীগের একাংশের সংঘর্ষ চলাকালে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গুলিবিদ্ধ হন সাংবাদিক আব্দুল হাকিম শিমুল। পরদিন ৩ ফেব্রুয়ারি বগুড়া থেকে ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় মেয়র হালিমুল হক মীরু, তার ভাই মিন্টুসহ ১৮ জনের নাম উলে­খ করে এবং অজ্ঞাত আরও ২৫ জনকে আসামি করে শাহজাদপুর থানায় হত্যা মামলা দায়ের করেন শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন।

ইউসুফ দেওয়ান রাজু/এমএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।