রূপপুর প্রকল্পে চাঁদা দাবি : ছেলেসহ আ.লীগ নেতা আটক


প্রকাশিত: ০৫:২৪ এএম, ৩০ এপ্রিল ২০১৭

পাবনার ঈশ্বরদী উপজেলার রূপুপর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের মাটি ভরাট কাজে চাঁদা দাবি ও বাধা দেয়ায় আওয়ামী লীগ নেতা এবং পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক বিশ্বাস, তার ছেলে রকি বিশ্বাসসহ পাঁচজনকে আটক করেছে যৌথ বাহিনী।

রোববার ভোরে বাড়ি ঘেরাও করে তাদের আটক করা হয়। এ সময় ৩০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

আটক অন্যরা হলেন- ঈশ্বরদী পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দিন বিপ্লবের ভাই মিজানুর রহমান স্বপন, আনোয়ার হোসেন লিটন ও ফারুক আহমেদ জীবন।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক জানান, র্যা ব, পুলিশ, ডিবির সদস্যরা ভোরে রূপপুর গ্রামে উপস্থিত হয়ে এনামুল হক বিশ্বাসের বাড়ি ঘেরাও করে। সেখান থেকে বাবা-ছেলেকে আটক করা হয়। এরপর ঈশ্বরদী শহরের কলেজ রোড এলাকায় পৌর যুবলীগ সভাপতি আলাউদ্দিন বিপ্লবের বাড়িতে যায় যৌথ বাহিনী। এ সময় তাকে না পেয়ে সিঙ্গাপুর থেকে ছুটিতে আসা তার ভাই মিজানুর রহমান স্বপন, আনোয়ার হোসেন লিটন ও ব্যবসায়ী ফারুক আহমেদ জীবনকে আটক করা হয়।

আটকের পর এনামুল হক বিশ্বাস ও তার ছেলে পাকশীর যুবলীগ কর্মী রকি বিশ্বাসকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য পাবনায় নেয়া হয়েছে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক।

উল্লেখ্য, দেশের অন্যতম বৃহৎ প্রকল্প রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে মাটি ভরাটকরণ কাজে যুবলীগ কর্মীরা গত দুই মাস যাবৎ ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজনকে ভয়-ভীতি ও হুমকি দিয়ে আসছিল। এ ব্যাপারে চারটি সাধারণ ডায়েরি করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান দি সিভিল ইঞ্জিনিয়ার্স লিমিটেড (টিসিইএল) কর্তৃপক্ষ।

আলাউদ্দিন আহমেদ/আরএআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।