কমলনগরে চাল না পেয়ে জেলেদের বিক্ষোভ


প্রকাশিত: ১২:২২ পিএম, ২৮ এপ্রিল ২০১৭

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় ভিজিএফের চাল না পেয়ে বিক্ষোভ করেছে জেলেরা। এসময় দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুরে উপজেলার পাটারিরহাট ইউনিয়ন পরিষদের সামনে ঘটনা ঘটে।

আমির হোসেন ও শাহজাহানসহ বিক্ষুব্ধ জেলেরা জানায়, জেলে নিবন্ধন কার্ড (জেলে পরিচয়পত্র) থাকার পরেও তাদেরকে চাল দেয়া হচ্ছে না। ইউপি চেয়ারম্যান ও কয়েকজন সদস্য (মেম্বার) প্রকৃত জেলেদেরকে চাল না দিয়ে আত্মীয়-স্বজন ও অনুসারীদের মাঝে চাল বিতরণ করছে। ঘটনার সময় চাল বঞ্চিত জেলেরা প্রতিবাদ করলে চেয়ারম্যানের অনুসারীদের সঙ্গে তাদের হাতাহাতি হয়।

পাটারিরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম নুরুল আমিন রাজু জানান, তার ইউনিয়নে ৩ হাজার ৬২৬ জন নিবন্ধিত জেলে রয়েছে। এরমধ্যে ১ হাজার ৪৬২ জন জেলের জন্য ৪০ কেজি করে চাল বরাদ্ধ এসেছে। এ পরিস্থিতিতে সব জেলেকে চাল দেয়া সম্ভব হচ্ছে না। এতে বিতরণের সময় চাল বঞ্চিত জেলেরা বিক্ষুব্ধ হয়।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা জানান, চাল বিতরণে অনিয়ম হলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, ইলিশ উৎপাদন বৃদ্ধি ও জাটকা রক্ষায় মার্চ-এপ্রিল দুই মাস লক্ষ্মীপুরের মেঘনা নদীতে মাছ ধরা ওপর নিষেধাজ্ঞা জরি করে সরকার। এসময় জেলেরা মাছ ধরা থেকে বিরত থাকতে খাদ্য সহায়তা হিসেবে প্রত্যেককে ৪০ কেজি করে চার কিস্তি চাল বিতরণ করবে সরকার।

কাজল কায়েস/এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।