রংপুরবাসীদের জন্য বিশেষ বুথ খুলবে ভারত


প্রকাশিত: ০১:১০ পিএম, ৩০ এপ্রিল ২০১৫

ভারতীয় সহকারী হাই-কমিশনার সন্দীপ চক্রবর্তী বলেছেন, ভারত-বাংলাদেশ ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে সব ধরনের সমস্যা সমাধানে নানা পদক্ষেপ নেয়া হয়েছে। এর অংশ হিসেবে রংপুর বিভাগের জনগণদের সহজে ভারতীয় ভিসা পেতে শিগগিরই রংপুরে একটি ভিসা বুথ কার্যক্রম শুরু করা হবে। এই বুথের মাধ্যমে আবেদনকারীরা খুব কম সময়ে ভিসা পাবেন।

বৃহস্পতিবার দুপুর ১২টায় দিনাজপুরের হিলি স্থলবন্দর পরিদর্শনকালে রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাই-কমিশনার সন্দীপ চক্রবর্তী একথা বলেন। এসময় বন্দরের বেসরকারি অপারেটর পানামা হিলি পোর্ট পরিদর্শন শেষে তিনি স্থানীয় ব্যবসায়ী, কাস্টমস কর্মকর্তা ও পানামা পোর্ট কর্তৃপক্ষের সঙ্গে মতবিনিময় করেন। এছাড়া ব্যবসায়িরা তাকে ব্যবসা সংক্রান্ত ভারত অংশের বিভিন্ন সমস্যা তুলে ধরলে তিনি বিষয়গুলো দেখবেন বলে আশ্বাস প্রদান করেন।

ভারতীয় সহকারী হাই-কমিশনার সন্দীপ চক্রবর্তী বন্দরের ইমিগ্রেশন কার্যালয় ও চেকপোষ্টের শূন্য রেখায় যান এবং ভারতে প্রবেশ করে কাস্টমস, বিএসএফ ও পুলিশের সাথে কথা বলেন তিনি।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- বন্দরের সহকারী কমিশনার সাইফুর রহমান, সুপারিনটেনডেন্ট ছাবেদ আলী, আমদানি-রপ্তানিকারক গ্রুপের আহ্বায়ক হারুন উর রশিদ, কাস্টমস সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের বন্দর সম্পাদক জামিল হোসেন চলন্ত, হাকিমপুর থানার ওসি মোখলেছুর রহমান প্রমুখ।

আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।