কওমি স্বীকৃতির সঙ্গে জঙ্গিবাদের সম্পর্ক নেই : স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশিত: ০৯:৪৬ এএম, ২৩ এপ্রিল ২০১৭

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কওমি মাদরাসার স্বীকৃতির সঙ্গে জঙ্গিবাদের কোনো সম্পর্ক নেই। কওমি মাদরাসার স্বীকৃতি অনেক পুরনো বিষয়। সেখানে লাখ লাখ ছাত্র শিক্ষা গ্রহণ করছে। ভবিষ্যতে ছাত্ররা যেন নিজের পায়ে দাঁড়াতে পারে এবং দ্বীনের কাজ করতে পারে সেজন্যই প্রধানমন্ত্রী তার দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন।

রোববার দুপুরে শেরপুরে সীমান্তবর্তী ঝিনাইগাতী থানার নবনির্মিত ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সারাদেশের জরাজীর্ণ থানায় টাইপ প্ল্যানে অত্যাধুনিক বহুতল ভবন করা হবে। এতে স্থাপনাগুলো যেমন মজবুত হবে তেমনি নিরাপত্তা বাহিনীর সদস্যরা আগের চেয়ে উন্নত সেবা দিতে পারবেন। এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষায় তারা আরও ভালো ভূমিকা রাখতে পারবেন।

এ সময় সংসদ সদস্য প্রকৌশলী একেএম ফজলুল হক চাঁন, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গণি প্রমুখ উপস্থিত ছিলেন।

Sherpur

পুলিশ বিভাগের ১০১টি জরাজীর্ণ থানা ভবন টাইপ প্ল্যানে নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় গণপূর্ত অধিদফতর ছয় কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে ঝিনাইগাতী থানার ছয় তলাবিশিষ্ট ভবনের চার তলা থানা ভবন নির্মাণ করা হয়। এ থানা ভবনের প্রতিটি তলা ছয় হাজার ৫০০ বর্গফুট করে প্রথম তলায় সার্ভিস ডেলিভারি কক্ষ, ওসির কক্ষ, সভাকক্ষ, ওয়ারলেস কক্ষ, পরিদর্শক কক্ষ, ডাইনিং-কিচেন করা হয়েছে।

দ্বিতীয় তলায় ম্যাগাজিন কক্ষ, ওয়েটিং কক্ষ, ইন্সপেকশন বাংলো, পরিদর্শক-উপ-পরিদর্শক কক্ষ, ডিউটি কক্ষ, প্রাথমিক চিকিৎসা কক্ষ, পুরুষ-মহিলা-শিশুদের আলাদা আলাদা হাজতখানা ও অন্যান্য সেবা কক্ষ রয়েছে।

তৃতীয় তলায় উপ-পরিদর্শক কক্ষ, মালখানা, মহিলা ব্যারাকসহ অন্যান্য কক্ষ এবং ৪র্থ তলায় পুরুষ ব্যারাক, নামাজ কক্ষ ও অন্যান্য সেবাকক্ষ রয়েছে।

হাকিম বাবুল/আরএআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।