বগুড়ায় আ.লীগের মোটর সাইকেল শোভাযাত্রা


প্রকাশিত: ১০:৪৯ এএম, ২৯ এপ্রিল ২০১৫

বগুড়ায় উন্নয়নের দাবিতে মোটরসাইকেল শোভাযাত্রা বের করলেন জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন। বুধবার দুপুর ১টার দিকে দুই হাজার মোটরসাইকেল নিয়ে শহরের আলতাফুন নেছা খেলার মাঠ থেকে এ শোভাযাত্রা বের করা হয়। এতে করে আধা ঘন্টা প্রখর রোদ ও তীব্র গরমে রাস্তায় আটকে থাকতে হয় বিভিন্ন পরিবহনের যাত্রী ও পথচারিদের।

দীর্ঘ এই শোভাযাত্রা দেখে অনেকেই উচ্ছ্বাস প্রকাশ করেছেন। আব্দুল আজিজ নামের ৬০ বছর বয়সী এক পথচারি বলেন, ‘এতো বয়সেও এমন বিশাল মোটরসাইকেল বহর নিয়ে মিছিল দেখিনি। এক সাথে মোটরসাইকেল নিয়ে অনেক মিছিলই হয়েছে, কিন্তু এর চেয়ে বড় কেউ করতে পারেনি।’

তার মতোই নূরুল হুদা নামের এক অটোটেম্পো যাত্রী বলেন, ‘কষ্ট করে রাস্তাত দাঁড়ায়ে থাকলেও এতো বড় শোভাযাত্রা দেখে ভালোই লাগছে।’ অনেকে আপ্লুত হলেও ক্ষোভ প্রকাশও করেন সড়কে আটকে থাকা পরবিহনের অনেক যাত্রী।

নাজমা বেগম নামের এক যাত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘মোটরসাইকেলের তেল পুড়ে শোভাযাত্রা করে কিভাবে উন্নয়ন হয়? মানুষের ভোগান্তি ছাড়া এটা আর কিছুই নয়।’

বগুড়ার উন্নয়নে সোমবার দুপুরে ৮ দফা দাবি তুলে ধরেন জেলা আওয়ামী লীগ সভাপতি। সেদিনই তিনি বগুড়ায় ওই দাবিগুলো বাস্তবায়নের লক্ষ্য শোভাযাত্রার ঘোষণা দেন। বেলা ১টায় শহরের আলতাফুন নেছা খেলার মাঠ থেকে শোভাযাত্রা বের হয়। এসময় শহরের বনানী-মাটিডালী সড়ক ( শেরপুর রোড) ছাড়া অন্যান্য সড়কের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

শোভাযাত্রা শুরুর আগে খেলার মাঠে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন। তিনি সেখানে শোভাযাত্রার পথ নির্দেশনা দেওয়ার পাশাপাশি পুনরায় বগুড়ার উন্নয়নে ৮ দফা দাবির কথা উল্লেখ করেন। সমাবেশে তিনি আরও বলেন, এটিই হবে দেশের মধ্যে দীর্ঘতম মোটরসাইকেল শোভাযাত্রা। ইতোপূর্বে দেশের কোথাও এমন শোভাযাত্রার আয়োজন করা হয়নি।

এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।