রংপুর নগরীর গুরুত্বপূর্ণ সড়কের বেহাল দশা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৫:৫৫ এএম, ২৮ আগস্ট ২০১৪

রংপুর নগরীর বিভিন্ন সড়কের ভাঙাচোরা অবস্থার জন্য বিপাকে পড়েছেন নগরবাসী। বেহাল সড়কের কারণে দুর্ঘটনার কবলে পড়ছেন অনেকেই।

স্থানীয় মিজানুর, স্বপ্না ও আরিফুল অভিযোগ করেন, নগরীর মুন্সীপাড়া, বাবুপাড়া, স্টেশন রোড, তাজহাট রোড, বাবুখা ও কামারপাড়া এলাকার সড়কগুলো প্রায় দুই বছর আগে কোটি টাকা ব্যয় করে মেরামত ও সংস্কার করেন রংপুর পৌরসভা কর্তৃপক্ষ।

মেরামত ও সংস্কার কাজের সময় এলাকাবাসী নিম্নমানের সামগ্রী ব্যবহারের জন্য তৎকালীন পৌর মেয়র একেএম আব্দুর রউফ মানিকের কাছে অভিযোগ করলেও তিনি কোনো ব্যবস্থা না নেননি।ফলে মেরামত ও সংস্কার করা সড়কগুলো আবার আগের অবস্থায় ফিরে গেছে।

স্থানীয় সংবাদকর্মী মিরু সরকার জানান, ঠিকাদারদের সঙ্গে প্রকৌশলীদের গোপন আতাঁত থাকায় রাস্তায় নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করা হলেও তারা কোনো ব্যবস্থা নিতে পারেন না।

রংপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর ইদ্রিস আলী জানান, রাস্তাগুলো মেরামতের জন্য জাইকাতে বাজেট পাঠানো হয়েছে। এছাড়া সংস্কারের জন্য মেয়রকে জানানো হয়েছে। তিনি কথা দিয়েছেন খুব শীগগিরই সড়কগুলো মেরামতের ব্যবস্থা নেবেন।

এ ব্যাপারে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মুক্তিযোদ্ধা সরফুদ্দিন আহম্মেদ ঝন্টু জানান, সিটি কর্পোরেশন এলাকার ক্ষতিগ্রস্ত সড়কগুলো মেরামতের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। খুব শীগগিরই কাজ শুরু করা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।