অপারেশন ‘সাউথ প’ শেষ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৯:০৫ এএম, ২২ এপ্রিল ২০১৭

ঝিনাইদহের পোড়াহাটি গ্রামের জঙ্গি আস্তানায় অপারেশন ‘সাউথ প’শেষ হয়েছে। খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এখনও আনুষ্ঠানিকভাবে অভিযান শেষের ঘোষণা দেয়া হয়নি।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে অভিযানের সময় ওই বাড়িটি থেকে দুটি বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া যায়।

খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ জানান, বাড়িটি থেকে এ পর্যন্ত একটি বিদেশি পিস্তল, ৭ রাউন্ড গুলি, ১৫টি জিহাদি বই ও হাইড্রোজেন লিকুইড ভর্তি ১৭টি কনটেইনার উদ্ধার করা হয়েছে।

সকালে ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আযবাহার আলী শেখ জানান, সকাল থেকে মাইকিং করে এলাকার লোকজনের নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে।

তিনি জানান, সকালে ঢাকা থেকে বিস্ফোরক বিশেষজ্ঞ দল ঝিনাইদহে পৌঁছেছে। কিন্তু বৃষ্টির কারণে অভিযান শুরু করতে একটু দেরি হয়েছে। ঘরের ভিতর বিপুল পরিমাণ এক্সপ্লোসিভ, বোমা, অস্ত্র ও গুলি থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ায় ওই এলাকার সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। কাউন্টার টেরোরিজমের দুটি ইউনিট, র‌্যাব ও পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ওই এলাকা ঘিরে রেখেছেন। নিরাপত্তার কারণে বাড়ির বাইরে কাউকে যেতে দিচ্ছেন না আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

নাসিম আনসারি/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।