আমের কেজি ২ টাকা!


প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ২০ এপ্রিল ২০১৭

রাজশাহীর বাঘা উপজেলার বিভিন্ন স্থানে ঝরে পড়া কড়ালি আম দুই টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। উপজেলার বিভিন্ন গ্রামে ও বাজারের মোড়ে এই আম বিক্রি হচ্ছে সবসময়।

এর আগে গতকাল বুধবার রাত সাড়ে ৯টার দিকে পূর্ব-পশ্চিম থেকে উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া বাতাসে আম ও লিচু ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার ওসব আম কুড়িয়ে দুই টাকা কেজি ধরে বিক্রি করতে দেখা যায় অনেককে।

এ বিষয়ে উপজেলার দিঘা গ্রামের আম বাগান মালিক ময়েন উদ্দিন বলেন, আমার আম বাগানে প্রতিটি গাছে ব্যাপক আম ছিল। হঠাৎ এই বাতাসে কিছুটা ক্ষতি করে দিল। তাই সেই আমগুলো বিক্রি করছি।

মনিগ্রাম এলাকার রফিকুল ইসলাম নামের এক ব্যবসায়ী বলেন, আমরা বরাবর ঝড়ে পড়া আম কিনে ঢাকায় চালান করি। বুধবার দেড় টাকা থেকে দুই টাকা দরে আম ক্রয় করছি।

একই এলাকার বিক্রেতা শাহীন বলেন, আমি বাগান পাহাড়াদার। ঝড়ে পড়া আম কুড়িয়ে বিক্রি করছি। বাগান মালিকরা এগুলোর টাকা নেয় না।

উপজেলা কৃষি কর্মকর্তা সাবিনা বেগম বলেন, এই বাতাসে তেমন ক্ষতি হয়নি। তবে প্রচণ্ড রোদের কারণে আমের বোঁটা নরম হয়ে যাওয়ায় একটু বাতাসেই আম ঝরে যায়।

এএম/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।