কাঠমান্ডুতে নতুন রুট চালু : রিজেন্টের ফ্লাইট বাড়ানোর ঘোষণা


প্রকাশিত: ০২:৫৯ পিএম, ২৬ এপ্রিল ২০১৫

রিজেন্ট এয়ারওয়েজ বিদ্যমান রুটে নেপালের কাঠমান্ডুতে নতুন রুট চালুসহ বিদ্যমান ফ্লাইট সংখ্যা বাড়ানোর ঘোষণা দিয়েছে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বিমানসংস্থা রিজেন্ট এয়ারওয়েজ।

রিজেন্ট এয়ারওয়েজের ব্যবস্থাপনা পরিচালক মাসরুফ হাবিব এক বিবৃতিতে জানান, জুলাই মাসের মাঝামাঝি সময় থেকে ঢাকা-কাঠমন্ডু-ঢাকা রুটে সপ্তাহে ৩ দিন ফ্লাইট চালু করা হবে।

বিবৃতিতে বলা হয়, ক্রমবর্ধমান সাফল্যের পথ ধরে কয়েকমাসের মধ্যেই রিজেন্টের বিমানবহরে দুটি বোয়িং ৭৩৭-৮০০ এবং দুটি এমব্রায়ের ই-আর ১৭০ বিমান সংযোজন করা হবে। বছরের শেষ নাগাদ সংযুক্ত হতে পারে একটি ৩৩০-৩০০ এয়ারবাস। সংস্থাটির পূর্বঘোষিত ১০০ মিলিয়ন ডলারের সম্প্রসারণ প্রকল্পের আওতায় নতুন এসব রুট চালু এবং ফ্লাইট বাড়ানো হচ্ছে বলে প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়।

অন্যদিকে ১০ মে থেকে সিঙ্গাপুর রুটে সপ্তাহে প্রতিদিন এবং ১৫ মে থেকে ব্যাংকক রুটে সপ্তাহে ৪ দিন ফ্লাইট বাড়ানো হচ্ছে। ঢাকা ও চট্টগ্রাম থেকে ওমানের রাজধানী মাসকটে ফ্লাইট চালুর প্রস্তুতিও সম্পন্ন হয়েছে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়।

এছাড়া সৌদি আরবের জেদ্দা, রিয়াদসহ অন্যান্য শহরে ফ্লাইট চালুর বিষয়টি প্রক্রিয়াধীন। মধ্যপ্রাচ্যের এসব দেশে ফ্লাইট চালু হলে সেখানে বাংলাদেশের ক্রমবর্ধমান চাকরির বাজার আরও প্রসারিত ও সহজ হবে বলে বিবৃতিতে আশা প্রকাশ করা হয়।

এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।