রাঙামাটিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১০:৫০ এএম, ২৬ আগস্ট ২০১৪

বাস চালকের উপর হামলার প্রতিবাদ ও অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে বুধবার থেকে রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে রাঙামাটি বাস মালিক ও শ্রমীক ঐক্য পরিষদের নেতারা। মঙ্গলবার দুপুরে রাঙামাটি-চট্টগ্রাম বাস মালিক সমিতির কার্যলয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচীর ঘোষাণা করা হয়।

সাংবাদিক সম্মেলনে জানানো হয়, সোমবার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কতিপয় দোকান কর্মচারীরা ধারালো অস্ত্র দিয়ে হামলা করে পরিবহণ শ্রমিকদের উপর। এতে দুই চালকসহ ৬ জন আহত হয়। হামলাকারীরা প্রকাশ্যে ঘোরাফেরা করলেও পুলিশ তাদের গ্রেফতার করছে না। দোষীদের যতদিন পর্যন্ত গ্রেফতার করা না হবে ততদিন পরিবহন ধর্মঘট চলবে।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম-রাঙামাটি বাস ও মালিক সমিতির সভাপতি মঈনউদ্দিন সেলিম,সাধারন সম্পাদক আবদুর রহমান, লঞ্চ মালিক সমিতির সভাপতি হাজী মনসুর আহম্মেদ, শ্রমিক ইউনিয়নের সভাপতি এনামুল হক,সাধারন সম্পাদক খোরশেদ আলম,অটোরিক্সা চালক সমিতির সাধারন সম্পাদক মনোরজ্ঞন।

এদিকে আগামিকাল বুধবার থেকে বাস মালিক সমিতি পরিবহন ধর্মঘটের ডাক দিলেও আজ মঙ্গলবার থেকেই রাঙামাটি-চট্টগ্রাম সড়কে বাস চলাচল বন্ধ করে দেয় শ্রমীকরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।