জামালপুরে আবার বাড়ছে যমুনার পানি


প্রকাশিত: ০৫:৫০ এএম, ২৬ আগস্ট ২০১৪

টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে জামালপুরে বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। দু’দিন কিছুটা পানি কমার পর আবারো বাড়তে শুরু করেছে যমুনার পানি। গত ২৪ ঘন্টায় বাহাদুরাবাদ পয়েন্টে যমুনার পানি ৩ সেন্টিমিটার বেড়ে মঙ্গলবার সকালে বিপদসীমার ২৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

যমুনার পানি বাড়ায় দেওয়ানগঞ্জ, ইসলামপুর, সরিষাবাড়ি, মাদারগঞ্জ উপজেলার  আরো অন্তত ১৫টি গ্রাম নতুন করে বন্যা কবলিত হয়ে পড়েছে। আরো ৮টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্যায় এ পর্যন্ত  জেলার ৭ উপজেলায় ১১৭টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হলো। সবমিলিয়ে জেলায় ৩৫টি ইউনিয়নের দুই লক্ষাধিক মানুষ পানিবন্দি রয়েছে।

এদিকে এক সপ্তাহের বন্যায় পানিবন্দি মানুষের দুর্ভোগ চরমে পৌছেছে। কাজ, খাদ্য, পানীয় জলের পাশাপাশি গো-খাদ্য সঙ্কট চরম রূপ নিয়েছে। দুই লক্ষাধিক দুর্গত মানুষের জন্য প্রশাসনের পক্ষ থেকে এ পর্যন্ত মাত্র ২৪ মে. টন চাল আর ৫ লাখ টাকার শুকনো খাবার দেয়া হয়েছে।

স্থানীয় জনপ্রতিনিধিরা বলছে এলাকায় ত্রাণের জন্য হাহাকার চললেও পর্যাপ্ত ত্রাণ না পাওয়ায় তারা কিছুই করতে পারছে না।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।