চেয়ারে বসলেন মেয়র আরিফুল


প্রকাশিত: ১১:২৮ এএম, ০৬ এপ্রিল ২০১৭

বরখাস্তের আদেশ স্থগিত করে দেয়া হাইকোর্টের আদেশ চেম্বার আদালত বহাল রাখায় নিজের চেয়ারে বসলেন সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় মেয়রের চেয়ারে বসেন তিনি।

গাড়ি দিয়ে নগর ভবনে পৌঁছালে সিটি ওয়ার্ড কাউন্সিলরসহ কর্পোরেশনের কর্মকর্তারা তাকে ফুল দিয়ে বরণ করেন।

এসময় আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের বলেন, আমার বিরুদ্ধে অবিচার করা হয়েছিল। আমি বিচার পেয়েছি। দেশের সর্বোচ্চ আদালতের নির্দেশে আমি মেয়রের চেয়ারে ফিরলাম।

আরিফুল হক চৌধুরী সিলেটের মেয়র পদে ফিরতে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনটি বৃহস্পতিবার কার্যতালিকা থেকে বাদ দেন চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

গত রোববার সিলেটের মেয়র আরিফকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

এই আদেশ পাওয়ার পর মেয়র আরিফুল হক চৌধুরী হাইকোর্টে রিট আবেদন করেন। সোমবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ মেয়র আরিফকে বরখাস্তের আদেশের ওপর স্থগিতাদেশ জারি করেন।

উল্লেখ্য, প্রয়াত আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্ত হত্যাচেষ্টার মামলার চার্জশিটে নাম থাকায় আরিফকে ফের সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

ছামির মাহমুদ/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।