আ.লীগ নেতা গ্রেফতারে আনন্দ মিছিল


প্রকাশিত: ১২:১২ পিএম, ২৩ এপ্রিল ২০১৫

ফরিদপুর জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোকাররম মিয়া বাবু চাঁদাবাজির মামলায় গ্রেফতার হওয়ায় আনন্দ মিছিল, সমাবেশ ও কুশপুতুল পুড়িয়েছে জেলা আওয়ামী লীগ।

বৃহস্পতিবার সকালে ডিএমপির রমনা থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

রোববার রাতে ফরিদপুর কোতয়ালি থানায় ফরিদপুর শহর যুবলীগের সভাপতি সাজ্জাদ হোসেন বরকত বাদী হয়ে মোকাররম মিয়া বাবুর বিরুদ্ধে ৪০ লাখ টাকার চাঁদাবাজির মামলা করে।

এ ঘটনার পর থেকে বাবু পলাতক ছিলেন। বৃহস্পতিবার সকালে ডিএমপির রমনা থানা পুলিশ আওয়ামী লীগ নেতা মোকাররম মিয়া বাবু (৪৫) ও তার তিন সহযোগীকে গ্রেফতার করে এমন সংবাদের পরই ফরিদপুরে আওয়ামী লীগের নেতাকর্মীরা শহরে আনন্দ মিছিল বের করে।

দুপুর ১টার দিকে শহরের থানা রোডস্থ আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে কয়েক`শ নেতাকর্মী আনন্দ মিছিলে অংশ নেয়। মিছিলটি শহরের মুজিব সড়ক হয়ে ফরিদপুর প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

পরে সেখানে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাইন উদ্দিন আহমেদ মানু। সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কেএম সেলিম, জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক সাহেব সরোয়ার, শওকত আলী জাহিদ, মনির হোসেন, অনিমেশ রায়, ফারহান, ফাহিন প্রমুখ।

সমাবেশে বক্তারা দুর্নীতিবাজ বাবুকে গ্রেফতারের জন্য প্রশাসনকে অভিনন্দন জানান। এসময় তারা বাবুর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তাছাড়া অবিলম্বে বাবুর অন্যতম সহযোগী ও প্রবাসীকল্যাণ মন্ত্রীর অব্যাহতিপ্রাপ্ত এপিএস সত্যজিৎ মুখার্জীকেও গ্রেফতারের দাবি জানান। পরে ওই দুই নেতার কুশপুতুল পোড়ানো হয় এবং নেতাকর্মীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

এসএস/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।