মনের শক্তি নিয়েই এইচএসসিতে বসেছে জুবাইদুল


প্রকাশিত: ০৫:০৪ এএম, ০৪ এপ্রিল ২০১৭

এবারের এইচএসসি পরীক্ষায় ঈশ্বরদী সরকারি কলেজ কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে দৃষ্টি প্রতিবন্ধী জুবাইদুল ইসলাম। সে ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়নের মিরকামারী গ্রামের শহিদুল ইসলামের ছেলে।

শহিদুল ইসলাম জানান, জন্ম থেকেই জুবাইদুল দৃষ্টি প্রতিবন্ধী। অনেক চিকিৎসার পর এখন সে অস্পষ্টভাবে দেখতে পায়। এই অবস্থাতেই সে জেএসসি ও এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

জুবাইদুল দাশুড়িয়া ডিগ্রি কলেজের মানবিক বিভাগের ছাত্র। সে এসএসসিতে জিপিএ-৩.৫ পেয়ে উত্তীর্ণ হয়। নিয়মিত ক্লাস এবং লেখাপড়া করে সে স্ক্রিপ্ট রাইটার না নিয়ে নিজেই প্রশ্ন দেখছে এবং উত্তর লিখছে। তার রোল নং-৩৩২১৫১।

ঈশ্বরদী সরকারি কলেজ কেন্দ্রের সচিব অধ্যাপক শেখ আনোয়ার জানান, সমাজসেবা বিভাগের স্বীকৃতি নিয়ে বোর্ডের অনুমতিক্রমে সে পরীক্ষায় অংশ নিয়েছে। যেহেতু তার কোনো রিডার বা স্ক্রিপ্ট রাইটার নেই, এজন্য বোর্ড কর্তৃপক্ষ তাকে ৩০ মিনিট সময় বেশি নির্ধারণ করে দিয়েছে। কলেজের শিক্ষকরা আশা করেন জুবাইদুল এইচএসসিতে ভাল ফল করবে।

আলাউদ্দিন আহমেদ/আরএআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।