সন্দ্বীপে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৪


প্রকাশিত: ০৫:০২ এএম, ০৩ এপ্রিল ২০১৭

চট্টগ্রামের সন্দ্বীপের গোপ্তাছড়া ঘাটে নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে চারজনে দাঁড়িয়েছে। নৌকাডুবির ঘটনায় এ পর্যন্ত এক নারীসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সোমবার সকালে সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া ঘাটের কাছে একজনের মরদেহ ভেসে ওঠে। এর আগে রোববার গভীর রাতে সন্দ্বীপে মগধরা ঘাটের কাছে তিনজনের মরদেহ পাওয়া যায়। রোববার দিবাগত রাত ১২টার দিকে এ নৌকাডুবির ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার রাতে একটি সি-ট্রাক থেকে যাত্রী নামিয়ে গুপ্তাছড়া ঘাটে পৌঁছে দেয়ার সময় আনুমানিক ৪০ জন যাত্রী নিয়ে ডুবে যায় ওই লাল বোট।

পরে উদ্ধার তৎপরতা চালিয়ে রাত ২টার দিকে তিনজন এবং সোমবার সকালে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় এখনও শিশুসহ অন্তত ১০ জন নিখোঁজ রয়েছে। তাদের সন্ধানে ফায়ার সার্ভিসের ডুবুরি, কোস্টগার্ড, জেলা প্রশাসন ও স্থানীয়রা উদ্ধারকাজ চালাচ্ছেন।

কোস্টগার্ড চট্টগ্রাম পূর্ব জোন কমান্ডার লে. কর্নেল ওমর ফারুক জানান, চট্টগ্রামের কুমিরাঘাট থেকে ছেড়ে আসা একটি সি-ট্রাক গোপ্তাছড়া ঘাটে নোঙর করে।

এ সময় যাত্রী নিতে ছোট আকারের একটি নৌকা সি-ট্রাকের কাছে যায়। সেখান থেকে যাত্রীরা ওঠার সময় প্রচণ্ড ঢেউ ও সি-ট্রাকের ধাক্কায় ৪০-৪৫ জন যাত্রী নিয়ে নৌকাটি ডুবে যায়।

লে. কর্নেল ওমর ফারুক আরও জানান, তাৎক্ষণিকভাবে সাঁতরে ও স্থানীয়দের সহায়তায় ২৫ জনকে উদ্ধার করা গেলেও অন্যরা স্রোতে ভেসে যায়। রাতেই তিনজনের এবং সোমবার সকালে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়।

এএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।