কোটবাড়ির জঙ্গি আস্তানায় পাওয়া বোমা-সুইসাইডাল ভেস্ট নিষ্ক্রিয়


প্রকাশিত: ১০:০৯ এএম, ০১ এপ্রিল ২০১৭

কুমিল্লার কোটবাড়ির জঙ্গি আস্তানায় পাওয়া ১০টি বোমা, গ্রেনেড ও সুইসাইডাল ভেস্ট নিষ্ক্রিয় করা হয়েছে। ঢাকা থেকে আসা বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা শনিবার বিকেল পৌনে ৩টার দিকে এসব বোমা-গ্রেনেড নিষ্ক্রিয় করেন।

ঘটনাস্থল থেকে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আবদুল্লাহ আল মামুন।

তিনি জানান, জঙ্গিদের অবস্থান করা কক্ষে থাকা ১০টি বোমা, গ্রেনেড ও সুইসাইডাল ভেস্ট নিষ্ক্রিয় করার সময় একটির বিস্ফোরণে আগুনে ধরে যায়। তবে এ সময় সেখানে উপস্থিত ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিভিয়ে ফেলেন।

এদিকে বোমা-গ্রেনেড নিষ্ক্রিয় করার কাজ শেষ হলেও ওই ভবনে আর কোনো বোমা কিংবা বিস্ফোরক রয়েছে কিনা তা অনুসন্ধান করা হচ্ছে, এতে সন্ধ্যা পর্যন্ত সময় লেগে যেতে পারে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

Comilla

এর আগে সকাল ৯টার দিকে বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা সেখানে কাজ শুরু করেন। আজও বাড়িটির আশপাশ এলাকায় ১৪৪ ধারা বহাল রয়েছে। বিকেলের মধ্যেই শেষ হতে যাচ্ছে স্ট্রাইক আউট নামের এ অভিযানের। ঘটনাস্থলে উপস্থিত থেকে পুরো অপারেশনের নেতৃত্ব দিচ্ছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের এডিশনাল ডিআইজি সাখাওয়াত হোসেন।

উল্লেখ্য, চট্টগ্রামে আটক জঙ্গিদের স্বীকারোক্তি অনুযায়ী কুমিল্লা কোটবাড়ির গন্ধমতির দক্ষিণ বাগামারা একটি তিন তলা ভবনের নিচ তলার একটি কক্ষে দুই জঙ্গি বসবাস করছে-এমন তথ্যের ভিত্তিতে বুধবার বিকেলে পুলিশের এলআইসি টিম বাড়িটি শনাক্ত করে কক্ষে তালা লাগিয়ে দেয়।

বৃহস্পতিবার সিটি নির্বাচনের কারণে অভিযান চালানো বন্ধ রাখা হয়। শুক্রবার দিনভর পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলামের নেতৃত্বে ওই জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে একটি কক্ষে ১০টি বোমা, গ্রেনেড ও সুইসাইডাল ভেস্ট পাওয়া যায়।

কামাল উদ্দিন/এআরএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।