‘অপারেশন স্ট্রাইক আউটে’ টানা গুলির শব্দ


প্রকাশিত: ০৭:২৪ এএম, ৩১ মার্চ ২০১৭

কুমিল্লা কোটবাড়ির গন্ধমতি এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর ঘিরে রাখা জঙ্গি আস্তানায় অভিযান ‘অপারেশন স্ট্রাইক আউট’ চলছে। শুক্রবার দুপুর ১২টা ৩১ মিনিট থেকে সোয়াট ও পুলিশ জঙ্গি আস্তানা লক্ষ্য করে গুলি শুরু করে। পৌনে ১টা পর্যন্ত ৯৭ রাউন্ড গুলি করা হয়।

অভিযান শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ  আবিদ হোসেন। তবে রুমের ভেতর ঠিক কতোজন জঙ্গি রয়েছে এ বিষয়ে এখনো দায়িত্বশীল কারো বক্তব্য জানা যায়নি। অভিযান শেষ না হওয়া পর্যন্ত ঘটনাস্থলের পাশের প্রায় ২ কি. মি. এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এর আগে পুলিশের এক কর্মকর্তা জানান, ঘটনাস্থলের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুড়ছে। রুমের ভেতর আগে গ্যাস দেয়া হয়েছে, এখন পানি দেয়া হচ্ছে। ভেতরে বোমা থাকার আশঙ্কাতেই পানি দেয়া হচ্ছে।

বর্তমানে সেখানে চট্টগ্রাম থেকে আসা সোয়াটের একটি টিম ছাড়াও র‌্যাব, ক্রাইম সিন ইউনিট, বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্য, পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যরা রয়েছেন।

অপরদিকে কুমিল্লার জঙ্গি আস্তানায় অভিযানের কারণে কোটবাড়ী-গন্ধমতি এলাকায় গ্যাস বিদু্ৎ ও পানির লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। কুমিল্লা কোটবাড়ী সড়কে যানবাহন চলাচল ও দোকান পাট বন্ধ রাখা হয়েছে। মিডিয়ার লোকজন ছাড়া আশপাশের সড়কে জনসাধারণের চলাচল নিষিদ্ধ রাখা হয়েছে।

এ অভিযানকে কেন্দ্র করে ওই বাড়ির চারদিকে এক কিলোমিটার এলাকাজুড়ে র‌্যাব-পুলিশসহ গোয়েন্দা সংস্থার সদস্যরা ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করেছে। ওই বাড়িতে জঙ্গিদের অবস্থান থাকায় স্থানীয় এলাকার লোকজনকে বাড়ি সংলগ্ন সড়কে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো.শফিকুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত থেকে পুরো অভিযানের দিক নির্দেশনা দিচ্ছেন।

এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।