জঙ্গি আস্তানার কাছে গন্ধমতিতে নির্ভয়ে ভোট


প্রকাশিত: ০৭:০৯ এএম, ৩০ মার্চ ২০১৭

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনের আগেরদিন নগরীর সদর দক্ষিণের ২৪ নম্বর ওয়ার্ডঘেঁষে কোটবাড়ীতে জঙ্গি আস্তানার খোঁজ পাওয়ার পর দেশজুড়ে উদ্বেগ শুরু হলেও একটু দূরের কেন্দ্রে নির্ভয়ে ভোট দিচ্ছেন নারীরা।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে কুসিকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত।

gandhomoti

বর্তমানে কোটবাড়ী এলাকার জঙ্গি আস্তানার ওই বাড়িটি ঘিরে রেখেছে পুলিশ। তবে সকাল থেকেই ওই বাড়ির পাশে গন্ধমতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল সন্তোষজনক। সেখানে ৭টি ভোটকক্ষে নারীরা সারিবদ্ধভাবে ভোট দিচ্ছেন।

কুসিকের ৯৩ নম্বর ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার এসএম মোজাম্মেল হোসেন জাগো নিউজকে বলেন, এখানে ভোটারের সংখ্যা ২ হাজার ৬৪। দুপুর পৌনে ১২টা পর্যন্ত ৮০০ জন ভোট দিয়েছেন। আর সকাল ১০টা পর্যন্ত ভোট কাস্ট হয়েছিল ৪০০।

gandhomoti

তিনি বলেন, অন্য কেন্দ্রের কি খবর তা বলতে পারব না। তবে আমার কেন্দ্রে সুষ্ঠুভাবে নির্বাচন হচ্ছে।

স্থানীয় চৌধুরীপাড়ার বাসিন্দা তাহমিনা আক্তার ও ছালেহা বেগম জাগো নিউজকে বলেন, ভোটের একদিন আগে পুলিশ জঙ্গি আস্তানা খুঁজে পেলেও ভোটে তার প্রভাব পড়েনি। আমরা ভয়-ডরহীনভাবে ভোট দিচ্ছি। সবাই ভালোভাবে ভোট দিচ্ছি।

media

এ সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের আঞ্জুম সুলতানা সীমা, বিএনপির মনিরুল হক সাক্কু, জেএসডির শিরিন আক্তার ও স্বতন্ত্র প্রার্থী মো. মামুনূর রশীদ প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে দুই শতাধিক প্রার্থী রয়েছেন।

কুসিকে সাধারণ ওয়ার্ড সংখ্যা ২৭টি, সংরক্ষিত ওয়ার্ড ৯, ভোটকেন্দ্র ১০৩ এবং ৬২৮টি ভোটকক্ষে একজন মেয়র, ৯ জন সংরক্ষিত কাউন্সিলর ও ২৭ জন সাধারণ কাউন্সিলর নির্বাচনে ভোট দিচ্ছেন নগরের ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন বাসিন্দা। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২ হাজার ৪৪৭ এবং নারী ভোটার ১ লাখ ৫ হাজার ১১৯।

এইচএস/এসআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।