প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে দুইজনের যাবজ্জীবন


প্রকাশিত: ০৯:৫৬ এএম, ২৭ মার্চ ২০১৭

নাটোরের সিংড়ায় এক বাক-প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করেছেন আদালত। এছাড়া অপর তিনজনকে খালাস দেয়া হয়েছে।

সোমবার দুপুরে নাটোর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম এই আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার চাতারদিঘী ইউনিয়নের হোসেনপুর গ্রামের চান প্রামাণিকের ছেলে সুইট প্রামাণিক (৩২) এবং আলী মুদ্দিনের ছেলে চান মিয়া ওরফে ফেরদৌস (২৬।

নারী ও শিশু নির্যাতন আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) শাহাজাহান কবির জানান, ২০১৫ সালের ২৩ আগস্ট সিংড়া উপজেলার ছাতারদিঘী ইউনিয়নের হোসেনপুর এলাকায় এক বাক-প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ করে স্থানীয় বেশ কয়েকজন যুবক।

পরে এই ঘটনার খবর বেশ কয়েকটি গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর সিংড়ার কুম্বুবি কালীগঞ্চ ফাঁড়ির উপ-পরিদর্শক আব্দুল জব্বার বাদী হয়ে ২০০৫ সালের ২৭ আগস্ট ছয়জনের নামে ধর্ষণ মামলা করেন।

এরপর আদালতে পাঁচজনের নামে চার্জশিট দাখিল করে পুলিশ। সাক্ষ্যপ্রমাণ এবং দোষীদের স্বীকারোক্তিমূলক জবানবন্দীর ভিত্তিতে সোমবার দুপুরে আদালত আসামি সুইট প্রামাণিক এবং চান মিয়া ওরফে ফেরদৌসকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। এছাড়া মামলার অপর তিন আসামিকে খালাস দিয়েছেন আদালত।

রেজাউল করিম রেজা/এআরএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।