কনস্টেবলের হাতে এসআই অপদস্ত


প্রকাশিত: ০৩:০৪ পিএম, ১৮ এপ্রিল ২০১৫

কুড়িগ্রামের রাজারহাট থানায় কনস্টেবলের হাতে ওয়াহেদুজ্জামান নামে এক উপপরিদর্শক (এসআই) অপদস্ত হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার এক সন্ত্রাসীকে ছাড়ানোর তদবিরে এসে তার সঙ্গে অশালীন আচরণ করেন অভিযুক্ত ওই কনস্টেবল হারুন-অর-রশিদ (পুলিশের পিকআপ ভ্যানচালক)। তিনি পঞ্চগড় জেলার আটোয়ারী থানায় কর্মরত আছেন। তার বিরুদ্ধে শুক্রবার রাতে রাজারহাট থানায় একটি জিডি দায়ের করা হয়েছে।

পুলিশ ও জিডি সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে রাজারহাট উপজেলার উমর মজিদ ইউনিয়নের ধনঞ্জয় এলাকার আতাউর রহমানের পুত্র সুমনকে (২৮) পুলিশ গ্রেফতার করে থানায় নিয়ে আসে। একাধিক মামলার আসামি সুমনকে চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার করা হয়। আটক সুমনকে তদবিরে ছাড়ানোর জন্য শুক্রবার রাত ১১টার দিকে একদল মাস্তান নিয়ে থানায় আসেন পুলিশ কনস্টেবল হারুন-অর-রশিদ (৩০)।

চাঁদাবাজ সুমনকে ছাড়িয়ে নিতে এসআই ওয়াহেদুজ্জামানের সঙ্গে এক পর্যায়ে বাক-বিতণ্ডা ও পরে ধাক্কাধাক্কি করেন তিনি। হারুন দারোগার সঙ্গে অশালীন আচরণ করে দ্রুত সটকে পড়েন।

পুলিশ কনস্টেবল হারুন-অর-রশিদ কুড়িগ্রাম সদর উপজেলার জিগাবাড়ী এলাকার আবুল হোসেনের পুত্র। তিনি বর্তমানে পঞ্চগড় জেলার আটোয়ারী থানায় কর্মরত আছেন। তার মায়ের অসুস্থ্যতার কথা বলে আটোয়ারী থানার ওসির নিকট মৌখিকভাবে একদিনের ছুটি নিয়ে বাড়িতে এসেছিলেন।

এই ঘটনায় তাৎক্ষণিকভাবে দারোগা ওয়াহেদুজ্জামান বিষয়টি আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) সরকারি মুঠোফোনে অবহিত করে রাজারহাট থানায় ওই কনস্টেবলের বিরুদ্ধে একটি জিডি দায়ের করেন। জিডি নম্বর-৭১৮, তাং-১৭-০৪-২০১৫ ইং।

এ বিষয়ে রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুর রশিদ বলেন, আটক সুমন এলাকার একজন চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ এবং তার বিরুদ্ধে রাজারহাট থানায় একাধিক মামলা রয়েছে। এসআই ওয়াহেদুজ্জামানের সঙ্গে একজন কনস্টেবলের অশালীন আচরণ করাটা অত্যন্ত দুঃখজনক। এজন্য শুক্রবার রাতেই থানায় একটি জিডি হয়েছে। ওই জিডির বিষয়টি তার কর্মস্থল আটোয়ারী থানার ওসিকে অবহিত করা হয়েছে।

চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার সুমনের বিরুদ্ধে ধনঞ্জয় এলাকার রোস্তম আলী নামে এক ব্যক্তি বাদী হয়ে একটি চাঁদাবাজির মামলা দায়ের করেছেন। যার মামলা নং-১৩, তাং-১৮-০৪-২০১৫ইং।

অভিযুক্ত আটোয়ারী থানার কনস্টেবল হারুন-অর-রশিদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জাগোনিউজকে বলেন, আমি বর্তমানে আমার কর্মস্থল পঞ্চগড়ে আছি। আমাকে ফাঁসানো হয়েছে। এই বিষয়ে আমার বাবার সঙ্গে কথা বলেন, তিনি ভাল বলতে পারবেন।

এমজেড/একে/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।