গাজীপুরের ৫টি কারাগারে অতিরিক্ত সতর্কতা জারি


প্রকাশিত: ১২:২৮ পিএম, ১৭ মার্চ ২০১৭
ফাইল ছবি

রাজধানীর আশকোনায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী বোমা হামলার পর গাজীপুরের ৫টি কারাগারে অতিরিক্ত সতর্কতা জারি করা হয়েছে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বনিক জানান, কারা কর্তৃপক্ষের নির্দেশে কারাগারে অতিরক্ত সতর্কতা জারি করা হয়েছে। সতর্কতার অংশ হিসেবে আরপি গেটে তল্লাশি জোরদার, নিয়মিত টহল বৃদ্ধি, ফোর্সের সংখ্যা বাড়ানো, দুর্ধর্ষ বন্দিদের দিকে অতিরিক্ত নজরদারি, দর্শনার্থীদের তল্লাশি, নিয়মিত পরিদর্শন আরও বাড়ানো হয়েছে। সম্ভব্য যে কোনো পরিস্থিতি মোকাবেলায় তৎপর রাখা হয়েছে সকলকে।

গাজীপুরের কাশিমপুরে হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ ও ২, কেন্দ্রীয় মহিলা কারাগার অবস্থিত। সব কটি কারাগারেই এ অতিরিক্ত নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে বলে কারা কর্তৃপক্ষ জানিয়েছে। এছাড়া গাজীপুর জেলা শহরে অবস্থিত জেলা কারাগারেও অনুরূপ ব্যবস্থা নেয়া হয়েছে।

এ ব্যাপারে গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাহেনুল ইসলাম জানান, যে কোনো নাশকতা প্রতিরোধে প্রশাসন সর্বদা সতর্ক রয়েছে। তবে বিকেল ৬টা পর্যন্ত সরকারি কোনো নির্দেশনা পাওয়া যায়নি।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুলাইমান জানান, আশকোনায় আত্মঘাতী বোমা হামলার পর গাজীপুরে পুলিশ সতর্ক রয়েছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে তল্লাশি বৃদ্ধি করা হয়েছে।

আমিনুল ইসলাম/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।