জঙ্গিবাদ প্রতিরোধে ঘুরে দাঁড়িয়েছে জনগণ : স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশিত: ০২:০১ পিএম, ১৬ মার্চ ২০১৭

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশের সব শ্রেণিপেশার মানুষ। সবাই সোচ্চার হয়েছে বলেই জঙ্গিবাদ নিয়ন্ত্রণ সম্ভব হয়েছে। জঙ্গিবাদের বিরুদ্ধে দেশের আলেম ওলামারাও সোচ্চার হয়েছে।

তিনি বলেন, আমরা জঙ্গিবাদ নির্মূল করতে পারিনি। কিন্তু নিয়ন্ত্রণ করতে পেরেছি। আমরা জঙ্গিবাদ নির্মূল করতে পারিনি দেশি-বিদেশি ষড়যন্ত্রের কারণে। দেশি বিদেশি ষড়যন্ত্রকারীরা থেমে নেই। তাদের মোকাবেল করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় যশোর জিলা স্কুল মাঠে পুলিশ আয়োজিত মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। এতে খুলনা রেঞ্জের ডিআইজি এসএম মনির-উজ্জামান সভাপতিত্ব করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ পুলিশ দক্ষতার সঙ্গে জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করছে। চট্টগ্রামের অ্যাসাল্ট সিক্সটিন অপারেশনের উদাহরণ দিয়ে মন্ত্রী বলেন, পুলিশ সদস্যরা দক্ষতার সঙ্গে জঙ্গি আস্তানা তছনছ করে দিয়েছে। সেখানে চারজন জঙ্গি নিহত হয়েছে। পুলিশের দক্ষতা আরও বৃদ্ধি করার জন্য সরকার কাজ করছে। পুলিশের জনবল বৃদ্ধির উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, যদি কেউ সংখ্যালঘুদের ওপর অত্যাচার করে তাদের আইনের হাতে তুলে দেয়া হবে। কাউকে ছাড় দেয়া হবে না। বাংলাদেশ সব ধর্মের মানুষের দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধর্ম যার যার, রাষ্ট্র সবার। কেউ যদি ধর্মীয় সংখ্যালঘুদের নির্যাতন করে তাকে শাস্তি পেতেই হবে।

সমাবেশে যশোরের ৮৬৬ জন মাদক ব্যবসায়ী স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেন। তারা মন্ত্রীর কাছে অঙ্গীকার করেন আর মাদক ব্যবসা করবেন না। সবাই স্বাভাবিক জীবন যাপনে ফিরে যাবেন।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী তিনটি প্রকল্পের উদ্বোধন করেন। সেগুলো হচ্ছে, যশোর পৌর এলাকায় সিসিটিভি কার্যক্রমের উদ্বোধন, পৌরসভায় বসবাসকারী মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্স মওকুফ এবং হ্যালো যশোর পুলিশ নামক অ্যাপস।

এছাড়া সমাবেশে বক্তব্য রাখেন, বিশেষ অতিথি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির, যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য, পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন প্রমুখ।

মিলন রহমান/এএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।