রায়পুরে ট্রাকচাপায় ছাত্রলীগ নেতা নিহত : সড়ক অবরোধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০২:৪৫ পিএম, ১২ এপ্রিল ২০১৫

ট্রাকচাপায় লক্ষ্মীপুরের রায়পুর পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সিহাব উদ্দিন মৃধা (২২) নিহত ও শাওন নামে আরেক নেতা আহত হয়েছেন। রোববার দুপুর ২টার দিকে রায়পুর-লক্ষ্মীপুর সড়কের রবিদাসপুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত সিহাব উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ চৌধুরী মৃধার ছেলে। তিনি পৌরসভার নতুন বাজার এলাকার বাসিন্দা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় ছাত্রলীগ নেতা সিহাব উদ্দিন মৃধা ও  কেরোয়া ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সাজিত ইমতিয়াজ শাওন মোটর সাইকেল নিয়ে রায়পুর থেকে দালালবাজার যাচ্ছিলেন। রবিদাসপুল এলাকায় পৌঁছলে তাঁদের মোটর সাইকেলকে চাপা দেয় ট্রাক। এতে ঘটনাস্থলে সিহাবের মৃত্যু হয়। গুরুতর আহত অবস্থায় শাওনকে উদ্ধার করে লক্ষ্মীপুর হাসপাতালে নেয়া হয়।

এ সময় উত্তেজিত লোকজন ঘটনাস্থলে ঘাতক ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয়। একই সময় রায়পুর বাস টার্মিনাল ও প্রধান সড়কে অন্তত ২০টি বাস, ট্রাক , পিকআপভ্যান ও সিএনজিচালিত অটোরিকশার  গ্লাস ভাঙচুর করা হয়।

এক পর্যায়ে প্রধান সড়কে ছাত্রলীগ ও বাস শ্রমিকদের মাঝে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে লক্ষ্মীপুরের সহকারী পুলিশ সুপার (সদর) জুনায়েত কাউছার ও সহকারী পুলিশ সুপার (সার্কেল)  নাসিম মিয়ার নেতৃত্বে অতিরিক্ত পুলিশ এসে  বিকেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময়  লাঠিচার্জ ও কয়েক রাউণ্ড রাবার বুলেটও ছোড়ে পুলিশ।

এ ব্যাপারে রায়পুর-ঢাকা বাস মিনিবাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক তানভির হয়দার চৌধুরী বলেন, দুর্ঘটনা ঘটেছে রবিদাসপুলে। অথচ অন্যায়ভাবে রায়পুর বাস টার্মিনাল ও প্রধান সড়কে দাঁড় করিয়ে রাখা ইকোনোসহ অন্তত ২০টি যানবাহনে ভাঙচুর করা হয়েছে।

রায়পুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মারুফ বিন জাকারিয়া বলেন, শিহাবের মৃত্যুতে নেতাকর্মীরা ক্ষুদ্ধ। আমরা তাঁদের শান্ত করে সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করে দিয়েছি।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুরুল হক আকন্দ বলেন, ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ঘাতক ট্রাক ও ক্ষতিগ্রস্ত মোটরসাইকেলটি জব্দ করা হয়েছে।  এ ঘটনায় থানায় মামলার প্রস্ততি চলছে। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।

এসএস/একে/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।