জাফলংয়ে ফের মাটিচাপায় পাথর শ্রমিক নিহত


প্রকাশিত: ১০:১১ এএম, ০৮ মার্চ ২০১৭

সিলেটের গোয়াইনঘাট উপজেলার পর্যটন স্পট জাফলংয়ের মন্দির জুম এলাকায় পাথর উত্তোলনের সময় গর্তে মাটিচাপা পড়ে এক শ্রমিক নিহত হয়েছেন।

সম্প্রতি জাফলংয়ে অবৈধভাবে পাথর উত্তোলনকালে দুই শ্রমিকের মৃত্যু হয়। কোনোভাবেই পাথর কোয়ারিতে শ্রমিকের মৃত্যু থামানো যাচ্ছে না।

নিহত মোস্তাকিন মিয়া শ্রমিক হবিগেঞ্জের বানিয়াচং উপজেলার ইছবপুর গ্রামের বাতির মিয়ার ছেলে। তিনি সপ্তাহ খানেক ধরে জাফলংয়ের মোহাম্মদপুর এলাকায় কোলোনীতে বসবাস করছিলেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বুধবার দুপুরে মন্দিরের জুম এলাকায় পাথর উত্তোলনকালে একটি গর্তে শ্রমিকের কাজ করছিল মোস্তাকিন। এসময় হঠাৎ করে গর্তটির পাড় ধসে পড়লে মাটিচাপা পরে ঘটনাস্থলেই নিহত হন তিনি।

খবর পেয়ে গোয়াইনঘাট থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন ও মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের মর্গে পাঠানো হয়েছে।  

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তিনজনকে আটক করেছে থানা পুলিশ। আটকরা হলেন, হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ইছবপুর গ্রামের আয়ুব উল্লার ছেলে জারন আলী ও আব্দুল হামিদের ছেলে লেবু মিয়া, সুনামগঞ্জের দিরাই উপজেলার রনারচর গ্রামের যতীন্দ্র দাশের ছেলে যতীশ দাশ। এরা সবাই পাথর শ্রমিক বলে জানা গেছে।

গোয়াইনঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) জাহাঙ্গীর হোসেন সরদার জানান, জাফলংয়ের মন্দিরের জুম এলাকায় মাটিচাপায় পাথর শ্রমিক নিহত হওয়ার খবর পেয়ে আমি নিজে ঘটনাস্থল পরিদর্শন করেছি। মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে। দায়ীদের গ্রেফতার করে আইনের মুখোমুখি করা হবে।

ছামির মাহমুদ/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।