কোচিং সেন্টারে পেট্রলবোমা, আটক ২


প্রকাশিত: ১১:৫৫ এএম, ১০ এপ্রিল ২০১৫

রংপুরের কাউনিয়া উপজেলার একটি কোচিং সেন্টার থেকে ৩০টি পেট্রলবোমা ও সরমঞ্জামসহ নুরুল হক (৩৬) ও আজিজুল ইসলাম (২৭) নামে দুইজনকে আটক করা হয়েছে। আটক দুজনই শিবিরকর্মী বলে জানা গেছে।

বৃহস্পতিবার ভোরে তাদের আটক করা হয়। আটক নুরুল হক উপজেলার জামায়াত অধ্যুষিত মীরবাগ চণ্ডিপুর গ্রামের আ. মতিনের ছেলে ও আজিজুল ইসলাম ধর্মেশ্বর গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে। তারর দুজনেই শিবিরকর্মী ও মীরবাগ গোল্ডেন টিউটোরিয়াল কোচিং সেন্টারের শিক্ষক বলে পুলিশ জানিয়েছে।
 
কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম জাগো নিউজকে জানান, তারা বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল। কামারুজ্জামানের রায়ের প্রতিবাদে বৃহস্পতিবার রাতে জামায়াত-শিবিরের একটি দল উপজেলার বেইলি ব্রিজ হতে বুড়ালের ব্রিজ এলাকার মধ্যে ও রংপুর-কুড়িগ্রাম মহাসড়কের যানবাহনে তারা নাশকতা চালাতে চেয়েছিল।

গোপন সংবাদের ভিত্তিতে আমার নেতৃত্বে একদল পুলিশ রাত ১টার দিকে মীরবাগ এলাকায় অভিযান চালিয়ে গোল্ডেন টিউটোরিয়াল কোচিং সেন্টারে ৩০টি পেট্রলবোমা, বোমা তৈরির খালি বোতল, দুটি জারকিনে আট লিটার পেট্রল, ফিতা ও অন্যান্য সরমঞ্জামসহ দুই শিবিরকর্মীকে হাতে নাতে আটক করে পুলিশ।

তিনি জানান, আটক দুইজনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা হয়েছে এবং নাশকতার পরিকল্পনার সঙ্গে জড়িত অন্যদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে।

এমজেড/বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।