মুক্ত ঘোষণার ৪ মাসের মাথায় বাল্যবিয়ে


প্রকাশিত: ১২:১৯ পিএম, ০৫ মার্চ ২০১৭
ফাইল ছবি

বাল্যবিয়ে মুক্ত ঘোষণার ৪ মাসের মাথায় হবিগঞ্জ শহরতলীতে বাল্যবিয়ে অনুষ্ঠিত হয়েছে। রোববার এ বিয়ে সম্পন্ন হয়। সকালে অতি গোপনে বিয়ে অনুষ্ঠিত হলেও বিকেলে বিষয়টি জানাজানি হলে ইউনিয়ন পরিষদ ও উপজেলা প্রশাসনে হৈচৈ পড়ে যায়।

সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়ন পরিষদের সদস্য আক্তার হোসেন জানান, তার ইউনিয়নের তেঘরিয়া গ্রামের বাসিন্দা আব্দুল হেকিমের মেয়ে জেকে অ্যান্ড এইচকে হাইস্কুলের ৮ম শ্রেণির ছাত্রী এনি আক্তারকে রোববার সকালে একই গ্রামের মো. রফিক মিয়ার ছেলে ব্যবসায়ী নোমান মিয়ার সঙ্গে বিয়ে দেয়া হয়।

এ জন্য তারা মেয়ের কোনো জন্মনিবন্ধন নেয়নি। বিকেলে বিষয়টি জানাজানি হলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য এবং উপজেলা প্রশাসনে হৈচৈ পড়ে। ঘটনাস্থলে ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার।

এ বিষয়ে কঠোর ব্যবস্থা নেবেন বলেও জানান ইউপি মেম্বার। তিনি বলেন, যারা এ ঘটনার সঙ্গে জড়িত তারাও চায় এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হোক।

সদর উপজেলা নির্বাহী অফিসার এটিএম আজহারুল ইসলাম জানান, খবর শোনে তিনি ঘটনাস্থলে ছুটে গেছেন। মেয়ে, কাজি ও এলাকার লোকজনের সঙ্গে কথা হয়েছে। সবাই বলেছে এখানে কোনো বিয়ে হয়নি। সকালে একটি সালিশ বৈঠক বসেছিল।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এএম/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।