সাংবাদিক শিমুল হত্যায় আরেক আসামি গ্রেফতার


প্রকাশিত: ০২:৩৭ পিএম, ০৩ মার্চ ২০১৭

সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার এজাহারভুক্ত আসামি মো. দুলাল হোসেনকে (৪২) গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার ভোর রাতে পাবনা জেলার ফরিদপুর উপজেলা সদর থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি এই মামলায় ৮ নম্বর আসামি। এ নিয়ে শিমুল হত্যা মামলায় ১২ জনকে গ্রেফতার করলো পুলিশ।

গ্রেফতারকৃত দুলাল হোসেন শাহজাদপুর পৌর এলাকার বাড়াবিল গ্রামের হাজী ইসমাইলে হোসেনের ছেলে।

শুক্রবার সন্ধ্যায় শাহজাদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মামলার তদন্তকারী কর্মকর্তা মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, গ্রেফতার দুলাল হোসেনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। শনিবার সকালে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হবে।

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মেয়র মীরুর ভাই পিন্টু মেয়রের বাড়িতে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেয়। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মী ও বিজয়ের স্বজনরা মেয়রের বাসার সামনে মিছিল নিয়ে গিয়ে ইটপাটকেল ছোড়ে।

এসময় মেয়র মিরু ও তার ভাই মিন্টু শর্টগান দিয়ে গুলি ছুড়তে থাকে। একপর্যায়ে শর্টগানের গুলিতে সেখানে কর্তব্যরত দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি শিমুল গুলিবিদ্ধ হন। প্রথমে তাকে বগুড়া ও পরের দিন উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে তিন মারা যান।

এ ঘটনায় সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে পৌর মেয়র মীরুকে প্রধান আসামি করে ১৮ জন নামীয়সহ অজ্ঞাত আরো ২০/২৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এছাড়াও বিজয়কে মারপিট করায় তার চাচা এরশাদ আলীও প্রায় একই আসামিদের বিরুদ্ধে আরেকটি মামলা করেন। এ দুটি মামলায় পুলিশ এখন পর্যন্ত মেয়র মীরুসহ ১২ জনকে গ্রেফতার করেছে।

ইউসুফ দেওয়ান রাজু/আরএআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।