নওগাঁয় সোনালী ব্যাংক থেকে ৯ লাখ টাকা চুরি


প্রকাশিত: ১১:০৫ এএম, ০২ মার্চ ২০১৭

নওগাঁয় সোনালী ব্যাংক থেকে বিজিবির আট লাখ ৮১ হাজার টাকা চুরির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে নওগাঁ সোনালী ব্যাংক শহরের হোটেলপট্টি শাখায় এ ঘটনা ঘটে।

সূত্রে জানা যায়, নায়েক আবু হানিফ ৩০/৩২ জন বিজিবি সৈনিকের বেতনের আট লাখ ৮১ হাজার টাকা সোনালী ব্যাংকে জমা দেয়ার জন্য নিয়ে আসেন। ব্যাংকের ভেতরে কাউন্টারের পাশে টাকার ব্যাগটি রেখে টাকা জমার রশিদ লিখছিলেন তিনি। রশিদ লেখার পর তাকিয়ে দেখেন টাকার ব্যাগ নেই।

বিজিবি-১৬ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মাহমুদ হাসান বলেন, বিজিবি সদস্য আবু হানিফ বেলা ১১টার দিকে সোনালি ব্যাংকে ৮ লাখ ৮১ হাজার টাকা জমা দিতে যান। ব্যাংকে গিয়ে একটি টেবিলে বসে টাকার ব্যাগটি রেখে জমা দেয়ার রশিদ পূরণ করার সময় টাকার ব্যাগটি চুরি হয়ে যায়।

ব্যাংকের ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরায় ধারণ করা ফুটেজের অস্পষ্টতার কারণে চোরকে শনাক্ত করা যাইনি। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের প্রক্রিয়া চলছে।

ওই শাখার সিনিয়র প্রিন্সিপাল আবুল কালাম আজাদ বলেন, ঘটনার সময় তিনি ব্যাংকে ছিলেন না। তবে তিনি সরিষা ক্ষেতে ভূত আছে বলে মন্তব্য করেন। নিজেরাই এমন ঘটনা ঘটিয়ে থাকতে পারে। তবে ব্যাংকের ৪টি সিসি টিভি ক্যামেরা কবে থেকে নষ্ট হয়ে আছে তা তিনি জানেন না।

শাখা ব্যবস্থাপক এজিএম আরমানুল হাবিব ছুটিতে থাকায় এবং মোবাইলটি বন্ধ থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হইনি।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোরিকুল ইসলাম জানান, এ ব্যাপারে থানায় কোনো অভিযোগ পাওয়া যাইনি। অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আব্বাস আলী/আরএআর/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।