যৌতুকের দাবিতে স্ত্রী হত্যায় স্বামীর ফাঁসি


প্রকাশিত: ০৫:৫৬ এএম, ০২ মার্চ ২০১৭

নাটোরে বড়াইগ্রামে যৌতুকের দাবিতে বিয়ের তিন মাসের মাথায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর বিরুদ্ধে ফাঁসির রায় দিয়েছেন আদালত। এসময় আসামি কাজল কুমার সরকারকে (২২) এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম এই আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত কাজল (৩০) বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌর এলাকার কালিকাপুর মহল­ার সুশেন চন্দ্র সরকারের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের জুলাই মাসে কাজল ও মিনার মোবাইলে প্রেমের সম্পর্ক হয়। সেই সম্পর্কের সূত্র ধরেই তাদের পারিবারিক ভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের দাবীতে স্ত্রী মিনার উপর শারিরিক ও মানুষিক নির্যাতন চালাতো কাজল।

এর জের ধরে বিয়ের মাত্র ৩মাসের মাথায় ১২ অক্টোবর সোমবার রাতে মিনাকে শ্বাসরোধ করে হত্যা করে কাজল।  পরদিন সকালে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মিনার মরদেহ উদ্ধার করে ও স্বামী কাজলকে গ্রেফতার করে।

এ ঘটনায় নিহত মিনার বাবা সদানন্দ পাল বাদী হয়ে সোমবার রাতেই কাজল সরকারের নামে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার পর পুলিশ অভিযুক্ত কাজলের বিরুদ্ধে চার্জশিট দেয়। প্রায় দেড় বছর মামলা চলার পর আজ বৃহস্পতিবার সকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম অসামি কাজল সরকারকে মৃত্যুদণ্ড দেন।

নিহত মিনা রাণী কালিকাপুর মহল্লার কাজল সরকারের স্ত্রী এবং নওগাঁ জেলার আত্রাই থানার সাহেবগঞ্জ গ্রামের সদানন্দ পালের মেয়ে।

এফএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।