অচল ভোমরা বন্দর : ক্ষতির পরিমাণ শত কোটি


প্রকাশিত: ০৮:০৭ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৭

তৃতীয় দিনের মতো অচল রয়েছে ভোমরা স্থল বন্দর। ১০ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার হলেও নতুন করে পরিবহন শ্রমিকদের কর্মবিরতির কারণে এ অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার বন্দরের আমদানিকৃত শতাধিক কাঁচামাল ভর্তি ট্রাকসহ ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা পড়ে আছে। ভোমরা বন্দরের ব্যবসায়ীরা জাগো নিউজকে জানিয়েছেন, এই তিন দিনে ব্যবসায়ীদের ক্ষতির পরিমাণ একশ কোটি ছাড়িয়েছে। তাছাড়া বন্ধ হয়ে গেছে বন্দরের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন কাজের সঙ্গে জড়িত তিন হাজার শ্রমিকের রুটি-রুজির ব্যবস্থা।

ভোমরা বন্দরের শ্রমিক ওবায়দুল বলেন, শ্রমের উপার্জিত টাকাতেই সংসার চলে আমার। তিন দিন কাজ বন্ধ। হাতের টাকাও শেষ হয়ে গেছে।

এদিকে, ভোমরা বন্দরের ট্রান্সপোর্ট সমিতির সভাপতি মো. কামরুল ইসলাম জাগো নিউজকে বলেন, ধর্মঘটের কারণে ভোমরা বন্দর অচল হয়ে পড়েছে। কোনো গাড়ি আপলোড-আনলোড হচ্ছে না।

ব্যবসায়ীদের এ তিনদিনে ক্ষতির পরিমাণ ১০০ কোটি টাকা ছাড়িয়েছে। বন্দর থেকে কোনো গাড়ি বাইরে যাচ্ছে না। কাঁচামাল নষ্ট হয়ে যাচ্ছে।

ভেমরা সিঅ্যান্ডএফের সেক্রেটারি মোস্তাফিজুর রহমান নাছিম জানান, পরিবহন ধর্মঘট ও পরিবহন শ্রমিকদের কর্মবিরতিতে বন্দর অচল। পেঁয়াজ, কমলা লেবু, আপেল, আঙ্গুরসহ বিভিন্ন ধরনের ফল ও কাঁচামাল নিয়ে বিপাকে পড়েছে আমদানিকারকরা। বন্দরের তিন হাজারের মত শ্রমিক কাজও বন্ধ হয়ে গেছে।

আকরামুল ইসলাম/এএম/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।